আর্চার-বুমরাহর জুটি দেখতে অপেক্ষায় আপত্তি নেই মুম্বাইয়ের

আইপিএলের আগামী আসরে তার খেলার সম্ভাবনা একদমই ক্ষীণ। তবুও জফ্রা আর্চারকে নিয়ে মেগা নিলামের টেবিলে বয়ে গেল ঝড়। ত্রিমুখী লড়াইয়ে জিতে ইংলিশ পেসারকে দলে নিতে পেরে স্বস্তি মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যানেজমেন্টে। দলটির ক্রিকেট অপারেশন্স পরিচালক জহির খান বললেন, জাসপ্রিত বুমরাহর সঙ্গে আর্চারকে এক সঙ্গে মাঠে দেখতে অপেক্ষা করতে সমস্যা নেই তাদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2022, 12:24 PM
Updated : 14 Feb 2022, 08:09 PM

কনুইয়ের চোট থেকে সেরে ওঠার পথে থাকা আর্চার এবারের আইপিএল নিলামের জন্য প্রাথমিক তালিকায় নামই দেননি। পরে ফ্র্যাঞ্চাইজিগুলোর অনুরোধে চূড়ান্ত তালিকায় রাখা হয় তার নাম। আইপিএল কর্তৃপক্ষ জানিয়ে দেয়, নিজেদের ঝুঁকিতে আর্চারকে কিনতে হবে দলগুলোর। এমনকি এই পেসারের বদলি হিসেবে কাউকে দলে নেওয়ার অনুমতিও দেওয়া হবে না বলে সতর্ক করে দেয় তারা।

নিলামে অবশ্য এসবের কোনো প্রভাবই পড়েনি। রোববার দ্বিতীয় দিন যখন নাম উঠানো হলো আর্চারের, রাজস্থান রয়্যালস, সানরাইজার্স হায়দরাবাদও দেখাল আগ্রহ। ২ কোটি রুপি ভিত্তি মূল্যের এই ক্রিকেটারের দাম তরতর করে বাড়তে থাকে। শেষ পর্যন্ত তাকে ৮ কোটি রুপিতে দলে নিতে সক্ষম হয় প্রতিযোগিতাটির সফলতম দল মুম্বাই।

মেগা নিলাম আগামী তিন বছরের জন্য। আসছে আসরে না পাওয়া গেলেও পরের দুই আসরে আর্চারকে পাওয়ার সম্ভাবনা প্রবল। সেই কথা মাথায় রেখেই তাকে নিতে এতটা মরিয়ে ছিল ফ্র্যাঞ্চাইজিগুলো। শেষ পর্যন্ত সফল হয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই।

নিলামের আগে চারজন করে ক্রিকেটার ধরে রাখার সুযোগ ছিল পুরনো আট দলের। মুম্বাই ধরে রাখে রোহিত শর্মা, বুমরাহ, সূর্যকুমার যাদব ও কাইরন পোলার্ডকে। তাই বুমরাহ ও আর্চার জুটি দেখার জন্য অপেক্ষায় মুম্বাই সমর্থকরা। জহির খানও বললেন একই কথা। 

“দুই লেজেন্ডারি ফাস্ট বোলারকে একের পর এক বোলিং করতে দেখা অসাধারণ এবং আমি উচ্ছ্বসিত যে, এটা সম্ভব এবং এর জন্য অপেক্ষা করা যায়।”

আইপিএলে এখন পর্যন্ত ৩৫ ম্যাচ খেলেছেন আর্চার। ১৫৭.২৫ স্ট্রাইক রেটে রান করেছেন ১৯৫। ২১.৩২ বলে উইকেট নিয়েছেন ৪৬টি।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ২০১৩ সাল থেকে খেলে আসছেন বুমরাহ। দলটির অনেক জয়ের নায়ক এখন পর্যন্ত খেলেছেন ১০৬টি ম্যাচ। ১৩০ উইকেট নিয়ে আছেন দলের সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় দ্বিতীয় স্থানে, সব মিলিয়ে দশম।