সাকিবকে সতীর্থ বলতে পেরে গর্বিত মুশফিক

সাকিব আল হাসান বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার হয়ে গেছেন বেশ আগেই। সংশয়ের কোনো অবকাশ এখানে খুব বেশি লোকের নেই। খেলোয়াড়ী জীবনেই তিনি হয়ে উঠেছেন কিংবদন্তি। তার পারফরম্যান্স আর অর্জনের স্তুতিতে শব্দের সংকটে পড়তে হয় অনেক সময়ই। মুশফিকুর রহিমও পড়েছেন সেই সংকটে। অভিজ্ঞ এই কিপার-ব্যাটসম্যান আরও একবার বিস্মিত ও গর্বিত সাকিবকে নিয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2022, 06:23 AM
Updated : 12 Feb 2022, 06:23 AM

এই বিস্ময়টা অবশ্য শুধু মুশফিকের নয়, ক্রিকেট বিশ্বের অনেকেরই। টি-টোয়েন্টি ক্রিকেটে ধারাবাহিকতা যেখানে ভীষণ কঠিন, সেখানেই সাকিব দেখালেন টানা ৫ খেলায় ম্যান অব দা ম্যাচ হওয়া যায়! চলতি বিপিএলে যে কীর্তি গড়লেন এই অলরাউন্ডার, বিশ্ব ক্রিকেটেই তা নেই আর কারও।

সাকিবের অর্জনের মুকুটে নতুন পালক এটি। অসাধারণ এই পারফরম্যান্সে বিপিএলে ফরচুন বরিশালকে প্লে অেফ তুলে নিয়েছেন তিনি। দল নিশ্চিত করেছে শীর্ষ দুইয়ে থেকে প্লে অফে খেলাও।

সাকিবের অনন্য এই ধারাবাহিকতায় মুগ্ধ মুশফিক। বিপিএলে তার নিজের দল প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স এখনও প্লে অফ খেলা নিয়ে আছে দোলাচলে। সেই দুর্ভাবনা এক পাশে রেখে মুশফিক সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসায় ভাসালেন সাকিবকে।

“ইতিমধ্যেই অনেকবার বলে ফেলেছি, কিন্তু সাকিব স্রেফ নিজেকে প্রতিদিনই নতুন উচ্চতায় তুলে নিয়ে চলছেই। সাকিবকে নিজের সতীর্থ বলতে পেরে এবং একসঙ্গে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে সত্যিই গর্বিত। ৫ খেলায় ৫ বার ম্যান অব দা ম্যাচ অবিশ্বাস্য এক রেকর্ড, এমনকি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টেও।”

“যে ব্র্যান্ডের ক্রিকেট তুমি খেলছো, তা দেখাটা দারুণ তৃপ্তির। একজন প্রকৃত কিংবদন্তি।”