দলে ফিরেই আবার বাইরে রাহুল

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শুরুতে পারিবারিক কারণে দলে ছিলেন না লোকেশ রাহুল। ফিরে এক ম্যাচ খেলেই চোট পেয়ে ছিটকে গেলেন এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2022, 02:49 PM
Updated : 11 Feb 2022, 02:49 PM

ক্যারিবিয়ানদের বিপক্ষে আসছে তিন টি-টোয়েন্টির সিরিজে রাহুলকে না পাওয়ার কথা শুক্রবার বিবৃতি দিয়ে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। একই সঙ্গে আকসার প্যাটেলকেও এই সিরিজে পাচ্ছে না তারা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলেননি রাহুল। দ্বিতীয় ওয়ানডেতে ফিরে ব্যাট হাতে করেন ৪৯ রান। তৃতীয় ম্যাচের টসের সময় রোহিত শর্মা জানান, চোটের থাবায় খেলছেন না রাহুল।

পরে বিসিসিআই বিবৃতি দিয়ে নিশ্চিত করে, দ্বিতীয় ওয়ানডে খেলার সময় বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে টান লেগেছে রাহুলের। যা তাকে ছিটকে দিয়েছে টি-টোয়েন্টি সিরিজ থেকে।

ওয়ানডে দলে না থাকলেও আকসারকে টি-টোয়েন্টিতে রেখেছিল ভারত। কিন্তু সম্প্রতি কোভিড-১৯ থেকে সেরে উঠলেও এই স্পিনিং অলরাউন্ডার এখনও এই ভাইরাসের ধকল কাটিয়ে উঠতে পারেননি। ব্যাঙ্গালোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে রাহুল ও আকসার দুই জনই পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকবেন।

রাহুল-আকসারের জায়গায় টি-টোয়েন্টি দলে যোগ করা হয়েছে রুতুরাজ গায়কোয়াড় ও দিপক হুডাকে। দুই জনেই আছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দলে।

চলমান ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় হুডার। এবার দেশের জার্সিতে টি-টোয়েন্টি আঙ্গিনায় পা রাখার সুযোগ এলো তার সামনে।

ওয়ানডে সিরিজের আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই সংস্করণে প্রথমবার খেলার সুযোগ নষ্ট হয় গায়কোয়াড়ের। তবে টি-টোয়েন্টিতে এরই মধ্যে ভারতের হয়ে দুই ম্যাচ খেলেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে হয় তার অভিষেক।

আগামী বুধবার থেকে শুরু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ ১৮ ও ২০ ফেব্রুয়ারি।

ভারতের টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত, ভেঙ্কাটেশ আইয়ার, দিপক চাহার, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, রবি বিষ্ণই, মোহাম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেশ খান, যুজবেন্দ্র চেহেল, দিপক হুডা ও রুতুরাজ গায়কোয়াড়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক