অভিষেক হচ্ছে ইংলিসের, ওপেনিংয়ে ফিরছেন ম‍্যাকডারমট

ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ বিশ্রামে থাকায় দুটি পরিবর্তন অনিবার্য। অভিজ্ঞ দুই ব‍্যাটসম‍্যানের জায়গায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে কারা খেলবেন, ম‍্যাচের একদিন আগেই জানিয়ে দিলেন অ‍্যারন ফিঞ্চ। অভিষেক হতে যাচ্ছে দারুণ প্রতিভাবান জশ ইংলিসের। বিগ ব‍্যাশ লিগের দারুণ পারফরম‍্যান্সে ওপেনিংয়ে ফিরছেন বেন ম‍্যাকডারমট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2022, 09:54 AM
Updated : 10 Feb 2022, 10:06 AM

গত নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতার পর এই সংস্করণে প্রথম খেলবে ফিঞ্চের দল। তার সঙ্গে ইনিংস উদ্বোধন করবেন কদিন আগে শেষ হওয়া বিগ ব‍্যাশের সর্বোচ্চ রান সংগ্রাহক ম‍্যাকডারমট। তিনে খেলবেন ইংলিস।

নিউ জিল‍্যান্ডের বিপক্ষে ফাইনালে খেলা দলে পরিবর্তন এই দুটিই।

অ‍্যাশেজ সিরিজে খেলার সময় চোট পাওয়া পেসার জশ হেইজেলউড এই ম‍্যাচ দিয়েই ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে।

বিশ্বকাপের আগে শুরুর একাদশ জায়গা হারানো অ‍্যাশটন অ‍্যাগারের জায়গা হয়নি প্রথম টি-টোয়েন্টির দলে। তবে পাঁচ ম‍্যাচ সিরিজের কোনো এক পর্যায়ে তাকে খেলানোর আভাস দিয়েছেন ফিঞ্চ।

বিশ্বকাপের দারুণ পারফরম‍্যান্সের পর ম‍্যাথু ওয়েডই উইকেটের পেছনে প্রথম পছন্দ। ইংলিস খেলবেন বিশেষজ্ঞ ব‍্যাটসম‍্যান হিসেবে। ২৬ বছর বয়সী ব‍্যাটসম‍্যানের ওপর অস্ট্রেলিয়ার কতটা আস্থা, এর একটা আভাস মেলে এ থেকেও। 

বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি দলে ছিলেন ম‍্যাকডারমট। সুযোগও পেয়েছিলেন এই তরুণ। কিন্তু সুবিধা করতে পারেননি স্পিন মঞ্চে। তবে অস্ট্রেলিয়ায় ব‍্যাটিং সহায়ক উইকেটে ছড়ান আলো। জেতেন বিগ ব্যাশের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

ইংলিস ও ম‍্যাকডারমটকে নিয়ে দারুণ উচ্ছ্বসিত ফিঞ্চ।

“বেন ম‍্যাকডারমট অবিশ্বাস‍্য ছন্দে আছে। তাই তাকে টপ অর্ডারে পাওয়া আমাদের জন‍্য খুব গুরুত্বপূর্ণ ছিল।”

“আর জশ ইংলিস এমন একজন যে ব‍্যাটিং অর্ডারের যে কোনো জায়গায় ব‍্যাট করতে পারে। অতীতের মতো এবারের বিগ ব‍্যাশে সে হয়ত অত বেশি রান করতে পারেনি, কিন্তু সে একটু ভিন্ন ভূমিকায় খেলেছিল। তাই এটা তার জন‍্য দারুণ সুযোগ।” 

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুক্রবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। জাস্টিন ল‍্যাঙ্গারের পদত‍্যাগের পর এটাই তাদের প্রথম ম‍্যাচ। 

অস্ট্রেলিয়া একাদশ: বেন ম‍্যাকডারমট, অ‍্যারন ফিঞ্চ, জশ ইংলিস, স্টিভেন স্মিথ, গ্লেন ম‍্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম‍্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প‍্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ‍্যাডাম জ‍্যাম্পা, জশ হেইজেলউড।