ঘরোয়া ক্রিকেট খেলতে লঙ্কান সিরিজের শুরুতে নেই হেড

পাকিস্তান সফরের টেস্ট সিরিজকে সামনে রেখে ভালোভাবে প্রস্তুতি নেওয়ার সুযোগ পেয়েছেন ট্রাভিস হেড। শেফিল্ড শিল্ডে খেলতে বাঁহাতি এই ব্যাটসম্যানকে ছেড়ে দিয়েছে অস্ট্রেলিয়া। তাই শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের শুরুতে হেডকে পাচ্ছে না তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2022, 11:38 AM
Updated : 7 Feb 2022, 11:38 AM

হেডের জায়গায় ১৬ জনের দলে ডাকা হয়েছে ড্যানিয়েল স্যামসকে। এই ফাস্ট বোলিং অলরাউন্ডার গত টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলে সফর সঙ্গী হিসেবে ছিলেন। 

লঙ্কানদের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির শেষ দুটি হবে মেলবোর্নে। এই দুই ম্যাচে হেডকে পাওয়া যাবে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আপাতত বুধবার শুরু হতে যাওয়া ভিক্টোরিয়ার বিপক্ষে সাউথ অস্ট্রেলিয়ার হয়ে প্রথম শ্রেণির ম্যাচ খেলবেন তিনি।

সবশেষ অ্যাশেজে দুর্দান্ত পারফরম্যান্সে টি-টোয়েন্টি দলে ডাক পান হেড। ইংল্যান্ডকে ৪-০ তে হারানো সিরিজে দুটি সেঞ্চুরি করে সেরা খেলোয়াড় হয়েছিলেন তিনি। ২০১৮ সালের পর প্রথম টি-টোয়েন্টি খেলার অপেক্ষায় ছিলেন। তার সেই অপেক্ষা বাড়ল আরও।

তবে কারণটাও বেশ বড়। ২৪ বছর পর পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়া। প্রতিপক্ষের মাঠে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে তারা। তিনটি করে টেস্ট ও ওয়ানডের সঙ্গে রয়েছে একটি টি-টোয়েন্টি। লাল বলের সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের এবং ৫০ ওভারের সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। সেখানে বিশেষ করে লাল বলে ছন্দে থাকা হেডকে প্রয়োজন হবে অস্ট্রেলিয়ার।

২০২০ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পা রাখা স্যামস এখন পর্যন্ত এই সংস্করণে চারটি ম্যাচ খেলেছেন। সবশেষটি গত বছরের ফেব্রুয়ারিতে, নিউ জিল্যান্ডের বিপক্ষে। এবারের বিগ ব্যাশও ভালো কেটেছে তার। সিডনি থান্ডারের হয়ে সর্বোচ্চ ১৯ উইকেট নিয়েছেন তিনি ২৪.৫৭ গড়ে। ব্যাট হতে এক ম্যাচে খেলেছেন বিধ্বংসী ইনিংস। মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে ৮ ছক্কা ও ৭ চারে করেছেন ৪৪ বলে অপরাজিত ৯৮ রান।

আগামী শুক্রবার শুরু পাঁচ ম্যাচের সিরিজটি। পরের চারটি ম্যাচ যথাক্রমে ১৩, ১৫, ১৮ ও ২০ ফেব্রুয়ারি।