বিপিএল শেষ তাসকিনের

অপেক্ষার অবসান হলো হতাশাময় সমাপ্তিতে। মাঠে ফেরা নয়, বরং মাঠের বাইরে ছিটকে গেলেন তাসকিন আহমেদ। এবারের বিপিএলে আর খেলতে পারছেন না সিলেট সানরাইজার্সের ফাস্ট বোলার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2022, 08:24 AM
Updated : 7 Feb 2022, 08:24 AM

দলের সঙ্গে থাকলেও পিঠের ব্যথার কারণে গত কিছুদিন ধরে অনুশীলন করতে পারছিলেন না তাসকিন। এবার শেষই হয়ে গেল তার সম্ভাবনা। বদলি হিসেবে তরুণ পেসার একেএস স্বাধীনকে দলে নিয়েছে সিলেট।

বিপিএলের চট্টগ্রাম পর্বে গত ২৮ ও ২৯ জানুয়ারি পিঠাপিঠি ম্যাচ খেলেন তাসকিন। চোটের কবলে পড়েন সেখানেই। ঢাকা ফিরে কোনো ম্যাচ খেলতে বা অনুশীলন করতে পারেননি। দলের সঙ্গে সিলেটও আসেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত ফিরে যেতে হচ্ছে।

বিপিএলের পরপরই আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সিরিজ। সেদিকে চোখ রেখেই তাসকিনকে নিয়ে সাবধানী থাকতে হচ্ছে, দুদিন আগে জানান সিলেটের ফিজিও জয় সাহা।

“তার এই পিঠের চোট আগে থেকেই ছিল। চট্টগ্রামের ম্যাচ শেষ হওয়ার পর একট স্টিফনেস ছিল। তিনি সেটা জানানোর পর আমরা এমআরআই করাই। পুরনো ইনজুরিও ফিরে এসেছে।”

“তাকে নিয়ে আমরা ঝুঁকি নিতে পারছি না, কারণ সামনে আফগানিস্তানের সফর আছে এখানে। সেই সিরিজে যেন খেলতে পারে, সেটাও দেখতে হচ্ছে। সম্পূর্ণভাবে ব্যথামুক্ত হতে না পারলে আমরা তাকে খেলাতে পারছি না।”

এবারের বিপিএল অবশ্য খুব ভালো কাটেনি তার। কেবল ৪ ম্যাচ খেলে তার শিকার ৫ উইকেট। এর মধ্যে এক ম্যাচেই ছিল ৩ উইকেট। ওভারপ্রতি রান গুনেছেন প্রায় ৯ করে।

তার জায়গায় সুযোগ পাওয়া স্বাধীন গত জুনে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে আবাহনী লিমিটেডের হয়ে ৩ ম্যাচে ৪ উইকেট নেন ওভারপ্রতি প্রায় সাড়ে ১০ রান করে দিয়ে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক