বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে লন্ডন যাচ্ছেন সাইফ উদ্দিন

ফিট থাকলে এখন ব্যাট-বলের লড়াইয়ে মেতে থাকার কথা ছিল মোহাম্মদ সাইফ উদ্দিনের। কিন্তু চোট তাকে রেখেছে মাঠ থেকে দূরে। এবার যাচ্ছেন তিনি দেশ থেকেও দূরে। তবে তা দ্রুত মাঠে ফেরার জন্যই। দীর্ঘদিন ধরে ভুগতে থাকা পিঠের চোটের চিকিৎসায় বৃহস্পতিবার রাতে ইংল্যান্ডে যাচ্ছেন এই পেস বোলিং অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2022, 01:47 PM
Updated : 3 Feb 2022, 01:47 PM

গত অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে চোট নিয়ে দেশে ফেরেন সাইফ। এরপর কোনো ধরনের ক্রিকেটেই তার আর মাঠে নামা হয়নি। এবারের বিপিএলে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলার ইচ্ছা ছিল তার। কিন্তু ফিজিওর কাছ থেকে সেই অনুমতি পাননি। বিপিএল শেষে আফগানিস্তানের বিপক্ষে সিরিজেও তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

পিঠের এই চোট অনেক দিন ধরেই পিছু লেগে আছে সাইফের। বেশ কবারই তাকে মাঠের বাইরে ছিটকে দিয়েছে এটি। কখনও কখনও তা দমিয়ে রাখা হয়েছে নানাভাবে। তবে মাথাচাড়া দিয়েছে প্রায়ই। চোটের ধরনটি পুরোপুরি বুঝে ওঠা যায়নি এখনও। এজন্যই এবার বিদেশি চিকিৎসকের আশ্রয় নেওয়া হচ্ছে। লন্ডনে বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট নেওয়া আছে তার জন্য।

লন্ডনে সাইফকে সঙ্গ দেবেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি। চোট নিয়ে দীর্ঘদিন ধরে মাঠের বাইরে থাকা পেসার হাসান মাহমুদ লন্ডনে বিশেষজ্ঞ দেখিয়ে ফিরেছেন। তার সঙ্গে গিয়ে দেবাশীষ চৌধুরি থেকে গেছেন সাইফের অপেক্ষায়। সাইফ তখন যেতে পারেননি কোভিড পজিটিভ হওয়ায়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক