সিলেটে ক্যাম্প করবে আফগানিস্তান দল

বাংলাদেশের মাঠে প্রস্তুতি নিয়েই বাংলাদেশকে হারানোর অভিযানে নামবে আফগানিস্তান। দুই দলের সিরিজের আগে এখানে কন্ডিশনিং ক্যাম্প করার অনুরোধ করেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। সেই অনুরোধে সাড়া দিয়ে আফগানদের ক্যাম্প করার অনুমতি দিয়েছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2022, 04:43 PM
Updated : 2 Feb 2022, 05:13 PM

আগের যে সূচি ছিল, সেটি থেকে কয়েকদিন আগেই তাই বাংলাদেশে চলে আসবে আফগানরা। সিলেটে দিন পাঁচেকের কন্ডিশনিং ক্যাম্প শেষে সিরিজের মূল স্রোতে ঢুকবে তারা।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন আফগানদের সফরের পরিবর্তিত পরিকল্পনার কথা।

“আফগানিস্তান আমাদের একটা অনুরোধ করেছে, তারা একটি কন্ডিশনিং ক্যাম্প করতে চাচ্ছে। এই কন্ডিশনিং ক্যাম্প আমরা সিলেটে আয়োজন করার পরিকল্পনা করেছি। এই মুহূর্তে সম্ভাব্য যে সূচি করা আছে, তাতে আফগানিস্তান দল ঢাকায় আসবে আগামী ১২ ফেব্রুয়ারির দিকে।”

আফগানদের এই সফরে তিনটি ওয়ানডে ও দুই টি-টোয়েন্টির সিরিজ খেলবে দুই দল। ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

বিসিবির প্রধান নির্বাহী জানালেন, ওয়ানডে সিরিজের ম্যাচগুলি হবে চট্টগ্রামে, টি-টোয়েন্টি সিরিজ ঢাকায়।

এই সিরিজে মাঠে দর্শক প্রবেশের অনুমতি নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। সরকারের নিদের্শনা অনুযায়ীই বিসিবি পদক্ষেপ নেবে বলে জানালেন নিজাম উদ্দিন চৌধুরি। চলতি বিপিএল হচ্ছে দর্শকশূন্য গ্যালারিতে।

বিপিএলে এবার ডিসিশান রিভিউ সিস্টেমও (ডিআরএস) রাখতে পারেনি। তবে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ডিআরএস থাকছে। এমনকি বিপিএলের শেষ দিকেও এটি থাকবে বলে আশা করছেন প্রধান নির্বাহী।

“আমরা চেষ্টা করছি, আফগানিস্তান সিরিজ তো বটেই, বিপিএলের শেষ অংশে ডিআরএস চালু করা যায় কিনা। সেই প্রক্রিয়া শুরু করা হয়েছে। আমাদের চেষ্টা থাকবে, আফগানিস্তান সিরিজে ও বিপিএলে ঢাকায় শেষ স্লটে ডিআরএস রাখার।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক