কোভিডমুক্ত হয়ে ‘শেষ পিএসএল’ খেলতে প্রস্তুত আফ্রিদি

শেষবারের মতো পাকিস্তান সুপার লিগে অংশ নিতে প্রস্তুতি শুরুর পর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছিটকে গিয়েছিলেন শহিদ আফ্রিদি। তবে সেরে উঠেছেন তিনি। এখন মাঠে নামতেও প্রস্তুত পাকিস্তানের এই লেগ স্পিনিং অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2022, 03:06 PM
Updated : 1 Feb 2022, 03:06 PM

পিএসএলের চলতি আসরে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলবেন আফ্রিদি। কোভিড-১৯ নেগেটিভ হয়ে ৪১ বছর বয়সী এই ক্রিকেটারের দলে যোগ দেওয়ার কথা মঙ্গলবার জানায় ফ্র্যাঞ্চাইজিটি।

গত বুধবার কোভিড-১৯ পজিটিভ ফল আসে আফ্রিদির। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রোটোকল অনুযায়ী সাত দিনের কোয়ারেন্টিনে ছিলেন তিনি। খেলতে পারেননি তিনটি ম্যাচে। বছর দেড়েক আগেও একবার কোভিডে আক্রান্ত হয়েছিলেন আফ্রিদি।

মঙ্গলবার করানো আরএটি পরীক্ষায় নেগেটিভ হন আফ্রিদি। পরের ম্যাচের জন্য অভিজ্ঞ এই অলরাউন্ডারকে পাচ্ছে কোয়েটা। আগামী বৃহস্পতিবার ইসলামাবাদ ইউনাইটেডের মুখোমুখি হবে দলটি।

পেশাওয়ার জালমি, করাচি কিংস, মুলতান সুলতান্সের হয়ে খেলার পর এবার কোয়েটার হয়ে খেলতে যাচ্ছেন আফ্রিদি। পিএসএলের সপ্তম এই আসরের পর প্রতিযোগিতাটিতে আর খেলবেন না বলে জানুয়ারির শুরুতে নতুন দলে যোগ দেওয়ার পর বলেছিলেন তিনি। শিরোপা জিতে শেষটা রাঙানোর আশায় আছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

২০১৭ সালে পেশাওয়ার জালমির হয়ে শিরোপা জয়ের অভিজ্ঞতা রয়েছে আফ্রিদির। এখন পর্যন্ত এই প্রতিযোগিতায় ৫০ ম্যাচ খেলে তার শিকার মোট ৪৪ উইকেট, রান করেছেন ৪৬৫।

ইংল্যান্ডের দুই ব্যাটসম্যান জেমস ভিন্স ও জেসন রয় বুধবার দলের সঙ্গে যোগ দিবেন বলে জানিয়েছেন কোয়েটা কর্তৃপক্ষ। আফগানিস্তানের তরুণ বাঁহাতি রিস্ট স্পিনার নুর আহমাদও খেলবেন দলটির হয়ে। চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শেষে যোগ দিবেন তিনি।

এখন পর্যন্ত আসরে তিন ম্যাচ খেলে কোয়েটা এক জয় ও দুই হারে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে আছে।