তামিমের ব্যাটিংয়ে মুগ্ধ মাহমুদউল্লাহ, তবে কথা হয়নি ফেরা নিয়ে

২২ গজে স্থিরতা, ড্রেসিং রুমের নির্ভরতা। এবারের বিপিএলে তামিম ইকবালকে এভাবেই দেখছেন মিনিস্টার ঢাকা অধিনায়ক মাহমুদউল্লাহ। তবে তিনি তো শুধু বিপিএল দলের নন, জাতীয় দলেরও টি-টোয়েন্টি অধিনায়ক। এমন ফর্মে থাকা একজনকে জাতীয় দলে না পাওয়ার ব্যাপারটিও তার ভাবনায় নাড়া দেওয়ার কথা। মাহমুদউল্লাহ অবশ্য বললেন, তামিমের ব্যক্তিগত সিদ্ধান্তকে তিনি সম্মান করেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2022, 01:11 PM
Updated : 1 Feb 2022, 01:11 PM

প্রায় দুই বছর ধরে বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি খেলেন না তামিম। এই লম্বা সময়েও টি-টোয়েন্টি দলে উপযুক্ত কোনো ওপেনার এখনও পাওয়া যায়নি, গড়ে ওঠেনি নির্ভর করার মতো কোনো জুটি। সবশেষ ১৪ ম্যাচে টি-টোয়েন্টিতে অর্ধশত রানের উদ্বোধনী জুটি পায়নি বাংলাদেশ, সবশেষ ২৩ ম্যাচে শুরুর জুটিতে পঞ্চাশ এসেছে স্রেফ একবার।

এবারের বিপিএলে মঙ্গলবারের প্রথম ম্যাচ পর্যন্ত রানের তালিকায় সবার ওপরে তামিম। ৬ ম্যাচে ১ সেঞ্চুরি ও ২ ফিফটিতে ২৬২ রান করেছেন ৫২.৪০ গড় ও ১৩৫.৭৫ স্ট্রাইক রেটে।

নিজ দলে অভিজ্ঞ এই ওপেনারকে কাছ থেকে দেখছেন মাহমুদউল্লাহ। তামিমের ব্যাটিংয়ে অধিনায়ক যথেষ্ট উচ্ছ্বসিতও। তবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে জয়ের পর সংবাদ সম্মেলনে অধিনায়ক বললেন, জাতীয় দলে ফেরা নিয়ে তামিমের সঙ্গে কথা বলার ফুরসত তিনি পাননি।

“সত্যি বলতে, ওর সাথে… ও নিজের মতামত দিয়েছে। এটা পুরোপুরি ওর ওপরই নির্ভর করে। ওর ওয়ার্কলোড ও কীভাবে ম্যানেজ করবে, এটা ওর ব্যাপার। আমার সাথে হয়তো বা ওইভাবে কথা হয়নি, যেহেতু আমরা একটা টুর্নামেন্টের মাঝামাঝি আছি। সম্ভবত বোর্ডের সাথে ওর কথা হয়েছে, যেটা আমরা জানি। আমি ওর সিদ্ধান্তকে সম্মান করি। তবে সে খুব ভালো ফর্মে আছে।”

বিপিএলের চট্টগ্রাম পর্বে সিলেট সানরাইজার্সের বড় রান তাড়ায় দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে জয় এনে দেন তামিম। মঙ্গলবার ৩৫ বলে ৪৬ রানের দলকে গড়ে দেন জয়ের ভিত। তামিমের এমন ব্যাটিং দারুণ উপভোগ করছেন মাহমুদউল্লাহ।

“একটা জিনিস হচ্ছে যে, তামিম যখন ব্যাটিং করে, তার ব্যাটিংয়ে একটা স্থিরতা থাকে, যেটার ওপর আমরা নির্ভর করতে পারি। নির্দিষ্ট কিছু ওভার হয়তো সে টার্গেট করে। নিজের ইনিংসটা গড়তে জানে সে।”

“এই টুর্নামেন্টে সেঞ্চুরিটা সে যখন করল, অনেক দিন পর এত ব্রিলিয়ান্ট, ব্রিলিয়ান্ট নক দেখতে পেয়েছি। যেভাবে সে ইনিংসটি এগিয়ে নিয়েছে, এটা ছিল অসাধারণ। শুরুতে ওইরকম কিছু চেষ্টা করেনি, নিজের শক্তির জায়গায় ছিল। শেপে ছিল। বল পেয়েছে, কাজে লাগিয়েছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক