মাঠে নামার আগেই বিপিএল শেষ আল আমিনের

কোনো ম্যাচ খেলার আগেই এবারের বিপিএল থেকে ছিটকে গেলেন আল আমিন হোসেন। পায়ের চোট মাঠে নামতে দিল না অভিজ্ঞ এই পেসারকে। তার বদলে অভিজ্ঞ অলরাউন্ডার আলাউদ্দিন বাবুকে দলে নিল সিলেট সানরাইজার্স।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2022, 05:04 PM
Updated : 26 Jan 2022, 05:04 PM

সিলেট দলের পক্ষ থেকে বুধবার জানানো হয়, বিপিএলের আগে বাংলাদেশ ক্রিকেট লিগের অনুশীলনে পায়ে আঘাত পান আল আমিন। তার আঙুলে ‘গ্রেড টু’ চিড় ধরা পড়েছে। চিকিৎসকরা তাকে চার সপ্তাহের বিশ্রাম দিয়েছেন।

গত মাসে লঙ্কান প্রিমিয়ার লিগে খেলতে গিয়েছিলেন আল আমিন। ক্যান্ডি ওয়ারিয়র্সের হয়ে ৬ ম্যাচে ৭ উইকেট নেন ওভারপ্রতি দশের বেশি রান দিয়ে। এর আগে জাতীয় ক্রিকেট লিগে অবশ্য বেশ ভালো ফর্মে ছিলেন তিনি। খুলনার হয়ে ৪ ম্যাচে নিয়েছিলেন ২০ উইকেট।

বিপিএলে ৫৬ ম্যাচে তার উইকেট ৫২টি।

তার বদলে সুযোগ পাওয়া আলাউদ্দিন একসময় সম্ভাবনাময় অলরাউন্ডার হিসেবে নিজেকে জানান দিলেও পরে সম্ভাবনাকে রূপ দিতে পারেননি পূর্ণতায়। ঘরোয়া ক্রিকেটেও এখন নিয়মিত সুযোগ পান না। ২০১৬ সালের পর বিপিএলে স্রেফ দুটি ম্যাচ খেলেছেন তিনি, ২০১৯ সালে রাজশাহী কিংসের হয়ে, ২০২০ সালে খুলনা টাইগার্সের হয়ে।

সিলেটের অবশ্য আরেকটি দুর্ভাবনার জায়গা আছে। মিরপুরে মঙ্গলবার মিনিস্টার ঢাকার বিপক্ষে ম্যাচ জেতানো বোলিংয়ে ৪ উইকেট নেওয়ার ম্যাচে ফিল্ডিংয়ে সময় আঙুলে চোট পান নাজমুল ইসলাম অপু। তার আঙুলে সেলাই লাগে দুটি।

সিলেটের ম্যানেজমেন্টের অবশ্য আশা, দলের পরের ম্যাচে শুক্রবার পাওয়া যাবে নাজমুলকে।