বাংলাদেশের ভালো খেলার ‘স্বীকৃতি’ আইসিসির একাদশ

দু-একজনের জায়গা পাওয়ার নজির আগেও আছে। তবে আইসিসির বর্ষসেরা একাদশে বাংলাদেশের তিন ক্রিকেটারের একসঙ্গে জায়গা পাওয়ার ঘটনাকে বলা যায় অভূতপূর্ব। এবার বছরের সেরা ওয়ানডে দলে আছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান। সাকিবের মতে, ওয়ানডেতে বাংলাদেশের দারুণ পারফরম্যান্সেরই প্রতিফলন পড়েছে এই একাদশে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2022, 12:33 PM
Updated : 20 Jan 2022, 12:33 PM

২০২১ সালে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলের নাম ঘোষণা করা হয় বৃহস্পতিবার। বাবর আজমের নেতৃত্বে এই দলে সর্বোচ্চ তিন ক্রিকেটার জায়গা পান বাংলাদেশ থেকে।

বছরের সেরা দলে সাকিব জায়গা পেয়েছেন আগেও। এবারও নিজের নাম দেখে এই অলরাউন্ডার ছোট করে প্রতিক্রিয়া জানালেন মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে।

“ভালো লাগছে, আইসিসি থেকে এরকম স্বীকৃতি পেলে তো ভালোই লাগে।” 

বাংলাদেশের তিন জন ক্রিকেটার একাদশে ঠাঁই পাওয়ার পেছনে ভূমিকা আছে অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড, ভারত, পাকিস্তানের মতো দলগুলি গতবছর খুব বেশি ওয়ানডে না খেলায়। তবে সাকিব দেখছেন ইতিবাচক ছবি। তার মতে, এই সংস্করণে বাংলাদেশের ধারাবাহিকতাই একাদশে এতজনের জায়গা পাওয়ার কারণ।

“খুবই ভালো ইঙ্গিত বাংলাদেশ ক্রিকেটের জন্য। গত কয়েক বছর ধরে ওয়ানডেতে আমরা অনেক ভালো দল আমার কাছে মনে হয়। সেটা দেশে ও দেশের বাইরেও এখন। এটাই তার একটা স্বীকৃতি যে বাংলাদেশ ওয়ানডেতে ভালো ক্রিকেট খেলছে।”