ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে নেই রাবাদা

ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ জয়ের নায়কদের একজন কাগিসো রাবাদা খেলবেন না ওয়ানডে সিরিজে। এই ফাস্ট বোলারের ওপর চাপ কমাতে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2022, 07:18 PM
Updated : 18 Jan 2022, 07:18 PM

পার্লে প্রথম ওয়ানডে শুরুর ২৪ ঘন্টারও কম সময় আগে মঙ্গলবার এক বিবৃতিতে রাবাদাকে স্কোয়াড থেকে ছেড়ে দেওয়ার কথা জানায় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

গত সেপ্টেম্বরের শুরু থেকে জৈব-সুরক্ষা বলয়ে থেকে খেলছিলেন রাবাদা। শ্রীলঙ্কা সফরে তিনি খেলেন তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। এরপর সংযুক্ত আরব আমিরাতে আইপিএল পুনরায় শুরুর পর দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন আট ম্যাচ। সেখান থেকে সরাসরি খেলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। মাস দেড়েক বিরতি দিয়ে ভারতের বিপক্ষে খেললেন তিনটি টেস্ট। ২০ উইকেট নিয়ে সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনিই।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হবে ২৩ জানুয়ারি। এরপর ২ ফেব্রুয়ারি নিউ জিল্যান্ড উড়াল দেবে দক্ষিণ আফ্রিকা দল। সেখানে ১০ থেকে ১৪ দিন থাকতে হবে কোয়ারেন্টিনে। দুই টেস্টের প্রথমটি শুরু হবে ১৭ ফেব্রুয়ারি। এরপর মার্চের মাঝামাঝিতে দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে আছে দুটি টেস্ট।

রাবাদার অনুপস্থিতিতে ওয়ানডে অভিষেক হতে পারে মার্কো ইয়ানসেনের। ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট সিরিজে ১৯ উইকেট নিয়ে চমক দেখান এই পেসার।

রাবাদার বদলি হিসেবে কাউকে দলে ডাকা হয়নি। তবে টেস্ট স্কোয়াড থেকে ওয়ানডে দলে যোগ করা হয়েছে বাঁহাতি স্পিনার জর্জ লিন্ডেকে।