‘মাতালদের’ মধ্যে থাকায় রুট-অ্যান্ডারসনের বিরুদ্ধে ইসিবির তদন্ত

অস্ট্রেলিয়ার অ্যাশেজ জয়ের উৎসবে সঙ্গী হয়ে বিপাকে পড়লেন জো রুট, জেমস অ্যান্ডারসন। মদ্যপ লোকদের সঙ্গে এই দুইজনকে দেখা যাওয়ায় তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2022, 10:47 AM
Updated : 18 Jan 2022, 10:49 AM

সামাজিক যোগাযোগমাধ্যমে সোমবার একটি ভিডিও ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায়, হোবার্টে একটি রেস্তোরাঁর ছাদে বসে পান করছেন অস্ট্রেলিয়ার ন্যাথান লায়ন, ট্রাভিস হেড ও অ্যালেক্স কেয়ারি। তাদের সঙ্গে ছিলেন ইংলিশ অধিনায়ক রুট ও অভিজ্ঞ পেসার অ্যান্ডারসন।

দুই দলের ক্রিকেটারদের গায়ে তখনও ছিল জাতীয় দলের সাদা পোশাক। গত রোববার শেষ হওয়া হোবার্টের দিবা-রাত্রির টেস্টের পর শেষ রাতের দিকের ঘটনা এটি।

লায়ন-হেডদের ওই উদযাপন হোবার্টের ক্রাউন প্লাজা হোটেলে চলে স্থানীয় সময় সকাল ৬টা পর্যন্ত। শোরগোলের অভিযোগ করেন আশেপাশের মানুষরা। পরে তাসমানিয়া পুলিশের হস্তক্ষেপে থামে এই আয়োজন। তাৎক্ষণিক ক্রিকেটাররা জায়গাটি ছেড়ে চলে যান, এমনটাই বিবৃতিতে জানিয়েছে সেখানকার পুলিশ।

“অনুষ্ঠান আয়োজনের ওই জায়গায় নেশাগ্রস্ত লোকদের বিরুদ্ধে পাওয়া অভিযোগের ভিত্তিতে তাসমানিয়া পুলিশ ক্রাউন প্লাজায় সোমবার সকালে উপস্থিত হয়। অতিথিদের সঙ্গে পুলিশ সকাল ৬টার একটু পর কথা বলে এবং তাদের চলে যেতে বলে, তখনই ওইসব মানুষ সেখান থেকে চলে যায়। পুলিশ আর কোনো ব্যবস্থা নেবে না।”

ঘটনার ভিডিওটি ইংল্যান্ডের সহকারী কোচ গ্রাহাম থর্প করেছেন বলে ধারনা করা হচ্ছে। সেখানে একজন মহিলা পুলিশকে বলতে শোনা যায়, “অনেক শব্দ হচ্ছে। আপনাদের নিশ্চিতভাবে আগেই চলে যেতে বলা হয়েছে। এ কারণেই আমাদের এখানে আসতে বলা হয়েছে। ঘুমানোর সময় হয়েছে, ধন্যবাদ। তারা চায় আপনারা চলে যান।”

ক্যামেরার পেছন থেকে বলতে শোনা যায়, “এখানে ন্যাথান লায়ন, রুট, কেয়ারি ও অ্যান্ডারসন আছেন। ভিডিওটি কেবল আইনজীবীর জন্য করা হচ্ছে।”

পরে ইসিবি দলের পক্ষ থেকে ক্ষমা চায়। একই সঙ্গে জানায়, ঘটনাটি পুনরায় তদন্ত করার বিষয়টি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজে ভরাডুবির পর ইংল্যান্ড দলের জন্য এই ঘটনা আরও বিব্রতকর স্বাভাবিকভাবেই। পাঁচ ম্যাচের সিরিজ সফরকারীরা হারে ৪-০ তে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক