‘সাকিবের সঙ্গে আমার রসায়ন সবসময় ভালো’

দল নতুন, তবে সঙ্গী পুরনো। বিপিএলে খালেদ মাহমুদ ও সাকিব আল হাসান কয়েক মৌসুম একসঙ্গে কাটিয়েছেন ঢাকা ডায়নামাইটসে। এবার দুজনেরই ঠিকানা ফরচুন বরিশাল। লক্ষ্য অবশ্য আগের মতোই, শিরোপা জয়। খালেদ মাহমুদের মতে, সাকিবের সঙ্গে তার সম্পর্কের রসায়ন বরিশালকে এগিয়ে নেবে সাফল্যের পথে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2022, 01:27 PM
Updated : 16 Jan 2022, 01:27 PM

বিপিএলে ঢাকা ডায়নামাইটসের একমাত্র শিরোপায় কোচ ছিলেন খালেদ মাহমুদ, সাকিব ছিলেন অধিনায়ক। বাংলাদেশ ক্রিকেটের দাপুটে দুই চরিত্র এবার সেই একই ভূমিকায় জুটি বেঁধেছেন ফরচুন বরিশালে।

সব ক্রিকেটার এখনও দলে যোগ না দিলেও রোববার থেকে অনুশীলন শুরু করেছে বরিশাল। নুরুল হাসান সোহান, নাঈম হাসান, মুনিম শাহরিয়ারসহ কয়েকজন ছিলেন প্রথম দিনের অনুশীলনে।

তবে দলের সবচেয়ে বড় আকর্ষন নিঃসন্দেহে সাকিব। খালেদ মাহমুদও অনেকটা নির্ভার এই অলরাউন্ডারকে নিজ দলে পেয়ে।

“যে দলে সাকিব আল হাসান আছে, সেই দলে কাজ করা তুলনামূলক সহজ। আমি ও সাকিব প্রায় চার বছর ঢাকার জন্য কাজ করেছি। সাকিবের সঙ্গে আমার রসায়ন সবসময় ভালো।”

প্লেয়ার্স ড্রাফটের বেশ আগেই খালেদ মাহমুদ ও সাকিবকে নিশ্চিত করে ফেলেছিল বরিশাল। ড্রাফটের আগে-পরে দল সাজানোয় তাদের ভূমিকাও ছিল বেশ। দল নিয়ে বেশ সন্তুষ্ট খালেদ মাহমুদের আশা, মাঠে নিজেদের মেলে ধরে লক্ষ্য পূরণের পথে এগিয়ে যাবে দল।

“অনেক চিন্তা-ভাবনা করে দল গড়েছি। যথেষ্ট শক্তিশালী দল আমরা। তবে প্রতিটি দলই শক্তিশালী। এখন মাঠের পারফরম্যান্স গুরুত্বপূর্ণ যে মাঠে আমরা কতটা ভালো খেলছি, মোমেন্টাম কেমন থাকে। যদি ওরকম থাকে, তাহলে আমরা অবশ্যই প্রথম ফাইনাল খেলার মতো, এরপর চ্যাম্পিয়নশিপ পাওয়ার মতো দল।”

“আমাদের দল যদি দেখেন, অনেক ব্যালান্সড। টি-টোয়েন্টি সংস্করণে যেরকম হওয়া উচিত, তেমন দল। বাকিটা মাঠে দেখা যাবে। টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো-খারাপ দল বলে কিছু নেই। নিজের দিনে যে ভালো খেলতে পারবে, তারাই জিতবে।”

আগামী শুক্রবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে বরিশাল, তাদের প্রতিপক্ষ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।