৭ দিনেই অবসর ভেঙে ফিরতে ‘প্রস্তুত’ রাজাপাকসা

সপ্তাহ পার হতেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন ভানুকা রাজাপাকসা। শ্রীলঙ্কার যুব ও ক্রীড়া মন্ত্রী নামাল রাজাপাকসা ও জাতীয় নির্বাচকদের সঙ্গে আলোচনার পর পুনরায় তিনি ক্রিকেটে ফিরতে প্রস্তুত বলে জানিয়েছেন দেশটির ক্রিকেট বোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2022, 11:28 AM
Updated : 13 Jan 2022, 11:28 AM

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বৃহস্পতিবার জানায়, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়ার কথা বোর্ডকে চিঠি দিয়ে অবগত করেছেন রাজাপাকসা। অনেক বছর ধরে নিজের ভালোবাসার এই খেলায় দেশকে প্রতিনিধিত্ব করার প্রবল ইচ্ছার কথাও লিখেছেন তিনি।

গত ৫ জানুয়ারি হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে ৩০ বছর বয়সী রাজাপাকসা অবসর নেওয়ার কথা জানায় শ্রীলঙ্কা বোর্ড। সে সময় বোর্ডে পাঠানো চিঠিতে পারিবারিক কারণে তাৎক্ষণিকভাবে সব কিছুর ইতি টানার সিদ্ধান্তের কথা লিখেছিলেন তিনি।

রাজাপাকসার ওই সিদ্ধান্ত বিস্ময় হয়ে এসেছিল লঙ্কান ক্রিকেটে। এই পথচলায় কেবল দুই বছর হতেই যে বিদায় বলেছিলেন তিনি।

২০১৯ সালের অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় রাজাপাকসার। ১৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে ২ ফিফটিতে রান করেছেন ৩২০। এই সংস্করণের সবশেষ বৈশ্বিক আসরে বাংলাদেশের বিপক্ষে জয়ের ম্যাচে ফিফটি করেন তিনি।

গত জুলাইয়ে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তার। এই সংস্করণে খেলা ৫ ম্যাচের মধ্যে সবশেষটি খেলেছেন সেপ্টেম্বরে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

ছোট্ট এই ক্যারিয়ারেই বোর্ডের দল নির্বাচন প্রক্রিয়া নিয়ে সমালোচনা করে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাও পেয়েছিলেন রাজাপাকসা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক