লঙ্কান ওয়ানডে দলে ২ নতুন মুখ

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠের ওয়ানডে সিরিজের জন্য দুই নতুন মুখ নিয়ে দল সাজিয়েছে শ্রীলঙ্কা। নুয়ান থুশারা, শিরান ফার্নান্দোর সঙ্গে আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা চামিকা গুনাসেকারাকেও রাখা হয়েছে দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2022, 10:36 AM
Updated : 13 Jan 2022, 10:49 AM

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বৃহস্পতিবার ১৭ সদস্যের দল দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ভানিন্দু হাসারাঙ্গা, ধনাঞ্জয়া ডি সিলভাদের মতো অভিজ্ঞ অনেককেই আসছে লড়াইয়ে পাচ্ছে না লঙ্কানরা।

নতুন মুখ থুশারা ও শিরান দুইজনই ডানহাতি পেসার। এখন পর্যন্ত ১৫ লিস্ট ‘এ’ ম্যাচ খেলে ১১ উইকেট নিয়েছেন থুশারা। লঙ্কা প্রিমিয়ার লিগের সবশেষ আসরে গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে জাফনা কিংসের বিপক্ষে এক ম্যাচ ১৩ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। ছিলেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি। শিরান লিস্ট ‘এ’-তে ২৬ ম্যাচে শিকার করেছেন ২৬ উইকেট।

আরেক ডানহাতি পেসার গুনাসেকারা আগেও জাতীয় দলে ডাক পেয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠের টেস্ট সিরিজের দলে রাখা হয়েছিল তাকে। কিন্তু আন্তর্জাতিক আঙিনায় পা রাখার সুযোগ এখনও হয়নি তার। ১১ লিস্ট ‘এ’ ম্যাচে ৯ উইকেট নেওয়া এই পেসার এবার ওয়ানডে দিয়ে সেই স্বাদ পাওয়ার অপেক্ষায় আছেন।

পিতৃত্বকালীন ছুটিতে আছেন ধনাঞ্জয়া। কোভিড-১৯ পজিটিভ হওয়ায় দলে রাখা হয়নি আভিশকা ফার্নান্দো, জানিথ লিয়ানাগে ও কামিল মিশারাকে। এসএলসি জানিয়েছে, ফিটনেস পরীক্ষায় উতরাতে পারেননি লাহিরু কুমারা ও কালানা পেরেরা।

আগামী রোববার পাল্লেকেলেতে শুরু হবে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের ৫০ ওভারের ম্যাচের এই লড়াই। একই ভেন্যুতে পরের দুই ম্যাচ মঙ্গলবার ও ২১ জানুয়ারি।

শ্রীলঙ্কা ওয়ানডে দল: দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিসানকা, মিনোদ ভানুকা, চারিথ আসালাঙ্কা, মাহেশ থিকশানা, চামিকা করুনারত্নে, জেফরি ভ্যান্ডারসে, নুয়ান থুশারা, রমেশ মেন্ডিস, প্রাভিন জয়াবিক্রমা, দুশমন্থ চামিরা, চামিকা গুনাসেকারা, দিনেশ চান্দিমাল, কুসল মেন্ডিস, নুয়ান প্রদিপ, শিরান ফার্নান্দো, কামিন্দু মেন্ডিস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক