উইন্ডিজ-আয়ারল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে স্থগিত

আয়ারল্যান্ড দলে চোট সমস্যা ও করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় স্থগিত করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের দ্বিতীয় ওয়ানডে। পরিস্থিতি জটিল হয়ে উঠলেও সিরিজের বাকি অংশ সম্পন্ন করার ‘সব সম্ভাবনা’ খতিয়ে দেখছে দুই দেশের বোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2022, 10:22 AM
Updated : 11 Jan 2022, 10:22 AM

প্রাথমিক সূচিতে মঙ্গলবার মাঠে গড়ানোর কথা ছিল সিরিজের দ্বিতীয় ওয়ানডে। সোমবার এক যৌথ বিবৃতিতে ম্যাচটি স্থগিতের বিষয়টি নিশ্চিত করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ও ক্রিকেট আয়ারল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে আছে ক্যারিবিয়ানরা। এই সিরিজ শেষে দুই দলের একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, আগামী দুই দিনের মধ্যে সিরিজের ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিনইনফোর প্রতিবেদন অনুযায়ী, আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি, কিপার-ব্যাটসম্যান লর্কান টাকার ও অন্তর্বর্তীকালীন প্রধান কোচ ডেভিড রিপলি কোভিডে আক্রান্ত। এর আগে প্রথম ওয়ানডে থেকে ছিটকে যান সিমি সিং ও বেন হোয়াইট। ওই ম্যাচে বালবার্নি ও টাকার দুজনই খেলেছিলেন।

সোমবার পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ দলের সবাই কোভিড পরীক্ষায় নেগেটিভ বলেও ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে।

সিরিজটির হচ্ছে জ্যামাইকায়। উভয় দলই স্থানীয় সরকারের নির্ধারিত চিকিৎসা নির্দেশিকা অনুসরণ করছে, যেখানে নিয়ম রয়েছে করোনাভাইরাসে আক্রান্ত সবার কোভিড পরীক্ষায় নেগেটিভ না হওয়া পর্যন্ত নিয়মিত আরটি-পিসিআর পরীক্ষা করার।

কোভিডের পাশাপাশি চোটও হানা দিয়েছে সফরকারীদের শিবিরে। অ্যান্ডি ম্যাকব্রাইন ও মার্ক অ্যাডায়ার চোটের শিকার হন প্রথম ওয়ানডেতে। ম্যাকব্রাইন ব্যাট করার সময় আঘাত পান। অন্যদিকে, অ্যাডায়ার পায়ে চোট পেয়েছেন বলে ধারণা করা হচ্ছে, তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আয়ারল্যান্ডের জন্য ইতিবাচক খবর, অবশেষে স্কোয়াডের সঙ্গে যোগ দিয়েছেন পল স্টার্লিং ও শেন গেটকেট। এই দুজনই কোভিডে আক্রান্ত হয়েছিলেন গত ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ওয়ানডে সিরিজটি বাতিল হওয়ার পর পর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক