দারুণ ক্যাচে সাদমানকে হারাল বাংলাদেশ

প্রথম দিনের উইকেট ছিল অনেকটা আউটফিল্ডের মতোই সবুজ। দ্বিতীয় দিনে সবুজের আভা কমে আসে অনেকটা। তৃতীয় দিনে উইকেট প্রায় সাদা চেহারার। ব্যাটিংয়ের জন্য আদর্শ বলা যায়। সেই উইকেটে চার কিউই পেসারকে নিরাপদেই খেলে পার করছিলেন বাংলাদেশের দুই ওপেনার। কিন্তু দিনের প্রথম পানি পানের বিরতির ঠিক আগে আউট হয়ে গেলেন সাদমান ইসলাম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2022, 11:18 PM
Updated : 10 Jan 2022, 11:18 PM

ক্রাইস্টচার্চ টেস্টের তৃতীয় দিনে অনুমিতভাবেই বাংলাদেশকে ফলো-অন করায় নিউ জিল্যান্ড। ৩৯৫ রানে পিছিয়ে থেকে মঙ্গলবার প্রথম ঘণ্টায় বাংলাদেশের রান ১৩.৫ ওভারে ১ উইকেটে ২৭।

শুরুটা নির্বিঘ্নে করার পর হুট করে কাইল জেমিসনের লেগ স্টাম্পের বাইরের বলে আলগাভাবে ব্যাট চালিয়ে দেন সাদমান। তার ব্যাট ছুঁয়ে আসা বল উইকেটের পেছনে ডানদিকে ঝাঁপিয়ে দারুণ রিফ্লেক্স ক্যাচে পরিণত করেন ব্লান্ডেল।

শুরু থেকেই বেশ আস্থায় খেলতে থাকা সাদমান আউট হন ৪৮ বলে ২১ রান করে।

টেস্ট অভিষেকে প্রথম ইনিংসে শূন্য রানে ফেরা নাঈম এবার প্রথম ঘন্টা কাটিয়ে দিয়েছেন। তার রান ৩৫ বলে ৫।

দুই ওপেনারের রান সংখ্যা যেমন বলছে, তেমনি ২২ গজে ব্যাট হাতেও বেশি স্বচ্ছন্দ্য ছিলেন সাদমান। টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের নতুন বলের সুইংয়ের সামাল দেন তিনি বেশ দক্ষতায়।

ইনিংসের প্রথম বলে তিনি বাউন্ডারি পান লেগ স্টাম্পে থাকা বলে। পরে অনেক বল ছেড়ে দেন তিনি স্টাম্পের বাইরে। দুটি বল নাগালে পেয়ে কাভার ড্রাইভে বাউন্ডারিও মারেন।

আরেক প্রান্তে নাঈমের শুরুটা ছিল নড়বড়ে। ধাতস্থ হতে কিছুটা সময় নেন তিনি। পরে কিছুটা আত্মবিশ্বাসী হয়ে তিনিও আঁকড়ে রাখেন উইকেট।

প্রথম ঘণ্টা যখন নির্বিঘ্নে পার করার পথে দুজন, তখনই ওই বিপত্তি। জেমিসনের লেগ স্টাম্পের বাইরের যে বল ছেড়ে দেওয়া যেত অনায়াসে, সেটিতেই শরীর থেকে দূরে ব্যাট বাড়িয়ে দেন সাদমান।

নাঈমের সঙ্গে এখন উইকেটে সঙ্গী নাজমুল হোসেন শান্ত।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক