বিসিএল-বিপিএল সাকিবের কাছে ‘আফগানিস্তান সিরিজের প্রস্তুতি’

বিপিএল ও ঢাকা প্রিমিয়ার লিগ ছাড়া ঘরোয়া ক্রিকেটে সাকিব আল হাসানের খেলা বিরল ব্যাপার। সেই তিনিই এবার খেলবেন বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণে। এরপর বিপিএল তো আছেই। সাকিব এই দুই ঘরোয়া টুর্নামেন্টকে দেখছেন আফগানিস্তানের বিপক্ষে আগামী মাসের সিরিজের জন্য প্রস্তুতি হিসেবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2022, 04:08 PM
Updated : 7 Jan 2022, 04:08 PM

বিসিএলের বড় দৈর্ঘের ম্যাচের টুর্নামেন্ট শেষ হলো বৃহস্পতিবার। এবার ফ্র্যাঞ্চাইজি এই ক্রিকেটের একদিনের ম্যাচের টুর্নামেন্ট হতে যাচ্ছে প্রথমবারের মতো। সিলেটে এই আসর শুরু হওয়ার কথা রোববার থেকে। সাকিব খেলবেন ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে।

এরপর আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএল। আগামী মাসে বিপিএল শেষ হওয়া কয়েক দিন আগেই ঢাকায় পা রাখার কথা আফগানিস্তান দলের। আইসিসির ভবিষ্যৎ সফরসূচির এই সফরে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা আফগানদের।

সাকিব এবার নিউ জিল্যান্ড সফরে যাননি পারিবারিক কারণে ছুটি নিয়ে। যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে দেশে ফিরে শুক্রবার তিনি ছিলেন একটি প্রতিষ্ঠানের পণ্যদূত হওয়ার আয়োজনে। সেখানেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বললেন, আফগানিস্তান সিরিজে তাকিয়ে তার প্রস্তুতির ভাবনা।

“এগুলো (ঘরোয়া ম্যাচ) সবই প্রস্তুতির অংশ। কারণ এরপর আমাদের টানা আন্তর্জাতিক ক্রিকেট আছে। তাই আমি চাই যে, আমার সম্ভব সেরা ফিটনেস এবং পারফরম্যান্সটা নিয়ে যেন আন্তর্জাতিক ক্রিকেট শুরু করতে পারি। সেটার জন্য এটা ভালো একটা বিল্ডআপ আমি মনে করি।”

“যদি বিসিএলের কয়েকটা ম্যাচ খেলতে পারি, তারপরে বিপিএলের ম্যাচ থেকে আত্মবিশ্বাস নিতে পারি, সামনেই আমাদের আফগানিস্তানের সাথে ওয়ানডে ও টি-টোয়েন্টি আছে। আমার কাছে মনে হয় এই দুইটা ফরম্যাট ওই দুইটা ফরম্যাটকে (সিরিজ) ভালোভাবে কমপ্লিমেন্ট করবে। সেই কারণে আসলে এই প্রস্তুতিটা নেওয়া।”