বিগ ব্যাশে সান্ধুর হ্যাটট্রিক

অস্ট্রেলিয়ার ঘরোয়া লিস্ট ‘এ’ প্রতিযোগিতায় একমাত্র বোলার হিসেবে দুইবার হ্যাটট্রিক করার রেকর্ড তার। আবার পরপর তিন বলে উইকেট নেওয়ার কীর্তি গড়লেন গুরিন্দর সান্ধু। এবার টি-টোয়েন্টিতে, বিগ ব্যাশে করলেন আসরের প্রথম হ‍্যাটট্রিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2022, 05:17 PM
Updated : 6 Jan 2022, 05:17 PM

বৃষ্টির বাধায় ১৮ ওভারে নেমে আসা ম্যাচে পার্থ স্কর্চার্সের বিপক্ষে বৃহস্পতিবার এই কীর্তি গড়েন সান্ধু। দুই ওভার মিলিয়ে হ্যাটট্রিক করেন সিডনি থান্ডারের হয়ে খেলা ২৮ বছর বয়সী এই পেসার।

বিগ ব্যাশে হ্যাটট্রিক করা ষষ্ঠ বোলার অস্ট্রেলিয়ার হয়ে দুটি ওয়ানডে খেলা সান্ধু। তার এই অর্জনের ম্যাচে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ৬ উইকেটে জিতেছে সিডনি থান্ডার।

টস হেরে ফিল্ডিংয়ে নামা সিডনি থান্ডারের হয়ে নিজের তৃতীয় ও চতুর্থ ওভার মিলিয়ে হ্যাটট্রিক করেন সান্ধু। দ্বাদশ ওভারের শেষ বলে তার স্লোয়ারে টাইমিংয়ে গড়বড় করে এক্সট্রা কাভারে ধরা পড়েন নিউ জিল্যান্ডের কলিন মানরো।

পরে ষোড়শ ওভারে বল হাতে পেয়ে প্রথম দুই বলে অ্যারন হার্ডি ও লরি ইভান্সের উইকেট নেন সান্ধু। নিজের প্রথম ওভারে উইকেট না পাওয়া এই পেসার দ্বিতীয় ওভারে পেয়েছিলেন একটি।

বিগ ব‍্যাশ লিগে এটি সিডনি থান্ডারের কোনো বোলারের প্রথম হ‍্যাটট্রিক, পার্থ স্কর্চার্সের বিপক্ষে দ্বিতীয়। সব মিলিয়ে অস্ট্রেলিয়ার ফ্র‍্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে এটি সপ্তম হ‍্যাটট্রিক। একমাত্র বোলার হিসেবে দুটি আছে অ‍্যান্ড্রু টাইয়ের।

সবমিলিয়ে ৪ ওভার বোলিং করে ২২ রান দিয়ে ৪ উইকেট নেন সান্ধু। বাউন্ডারি হজম করেন কেবল একটি, ছক্কা।

১৮ ওভারে ৯ উইকেটে ১৩৩ রান করে পার্থ স্কর্চার্স। পরে ব্যাটসম্যানদের মিলিত চেষ্টায় ৬ বল বাকি থাকতেই জিতে যায় সিডনি থান্ডার।