চোট শঙ্কায় বেন স্টোকস

সাইড স্ট্রেইনের চোটে সিডনি টেস্টের বাকি অংশে বেন স্টোকস আর বোলিং করতে পারবেন না বলে ধারণা করা হচ্ছে। অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্টে ইংল্যান্ডের এই অলরাউন্ডারকে না পাওয়ার প্রবল শঙ্কাও জেগেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2022, 01:40 PM
Updated : 6 Jan 2022, 01:40 PM

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন বৃহস্পতিবার এই চোট পান স্টোকস। দিনে নিজের চতুর্থ ওভার করার সময়ই সাইড স্ট্রেইনে টান লাগে তার। পঞ্চম বল করার পর তিনি আর বল করেননি, ওভারের বাকি বলটি করেন মার্ক উড।

আপাতত ইংল্যান্ড ম্যানেজমেন্ট স্টোকসকে স্ক্যানের জন্য পাঠায়নি। চোট পেয়ে মাঠ ছাড়ার কিছুক্ষণ পর তিনি আবার ফিরে আসেন। ফিট থাকলে ব্যাটিংও করতে পারবেন তিনি।

মাঠে ফিরলেও দিনের বাকি সময়ের বেশিরভাগ তিনি স্লিপে ফিল্ডিং করেন। যেখানে খুব বেশি দৌড়ানোর প্রয়োজন হয় না।

দিনের খেলা শেষে স্টুয়ার্ট ব্রড আশা প্রকাশ করেন স্টোকসের সেরে ওঠা নিয়ে।

“আমার দেখা সবচেয়ে দৃঢ় মানুষদের একজন সে (স্টোকস), অদম্য এক ক্রিকেটার। তার জন্য বোলিং না করাটা...অবশ্যই চোট পেয়েছে। এই মুহূর্তে ব্যথার জায়গায় বরফ দিয়ে রেখেছে। তার চোট পাওয়ার জায়গার কী অবস্থা, সে বিষয়ে কোনো তথ্য নেই।”

“আশা করি আগামীকাল তাকে আমরা অনেক সময় বিশ্রাম দিব। ১২-২৪ ঘণ্টা ক্রিকেটে লম্বা সময়। শরীরকে এই বিশ্রাম সেরে উঠতে অনেক সময় দেয়। দেখা যাক কী হয়।”

অ্যাশেজ সিরিজ দিয়ে লম্বা সময় পর দলে ফিরেছেন স্টোকস। দীর্ঘদিন আঙুলের চোটের সঙ্গে লড়াই করার পাশাপাশি মানসিক স্বাস্থ্যের কথা ভেবে ক্রিকেটের বাইরে ছিলেন তিনি।