স্রেফ ২ বছর খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে রাজাপাকসার বিদায়

জাতীয় দলে খেলা যেকোনো ক্রিকেটারেরই সবচেয়ে বড় স্বপ্ন। সেই সীমানায় পা রাখতে না রাখতেই শেষ বলে দিলেন ভানুকা রাজাপাকসা! আন্তর্জাতিক ক্রিকেটে দুই বছর কাটিয়ে অবসর নিয়ে নিলেন শ্রীলঙ্কার এই টপ অর্ডার ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2022, 10:40 AM
Updated : 13 Jan 2022, 07:10 PM

শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি) বুধবার বিষয়টি জানান ৩০ বছর বয়সী রাজাপাকসা। বোর্ডে পাঠানো চিঠিতে পারিবারিক কারণে তাৎক্ষণিকভাবে সব কিছুর ইতি টানার সিদ্ধান্তের কথা লিখেছেন তিনি।

“একজন ক্রিকেটার ও স্বামী হিসেবে নিজের অবস্থান খুব গুরুত্ব সহকারে বিবেচনা করেছি এবং পিতৃত্ব ও এর সঙ্গে সংশ্লিষ্ট পারিবারিক বাধ্যবাধকতার জন্য এই সিদ্ধান্ত নিচ্ছি।”

২০১৯ সালের অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় রাজাপাকসার। গত নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা ম্যাচটি হয়ে রইল ডানহাতি এই ব্যাটসম্যানের সবশেষ ম্যাচ।

১৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন রাজাপাকসা। ২ ফিফটিতে রান করেছেন ৩২০। এই সংস্করণের সবশেষ বৈশ্বিক আসরে বাংলাদেশের বিপক্ষে জয়ের ম্যাচে ফিফটি করেন তিনি।

গত জুলাইয়ে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তার। এই সংস্করণে খেলা ৫ ম্যাচের মধ্যে সবশেষটি খেলেছেন সেপ্টেম্বরে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

ছোট্ট এই ক্যারিয়ারেই বোর্ডের দল নির্বাচন প্রক্রিয়া নিয়ে সমালোচনা করে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা পেয়েছিলেন রাজাপাকসা।