বৃষ্টিবিঘ্নিত দিনে তিন টপঅর্ডারকে হারাল অস্ট্রেলিয়া

অ্যাশেজের চতুর্থ টেস্ট শুরুর দিনে বারবার ফিরে এলো বৃষ্টি। বারবার হলো ছন্দ পতন। ব্যাটসম্যানদের জন্যই ভোগান্তি হলো বেশি। বৃষ্টিবিঘ্নিত দিনে অস্ট্রেলিয়া হারাল টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2022, 09:51 AM
Updated : 5 Jan 2022, 09:51 AM

সিডনি টেস্টে বুধবার খেলা হয়েছে ৪৬.৫ ওভারে। ৩ উইকেট হারিয়ে ১২৬ রান করেছে এরই মধ্যে অ্যাশেজ ট্রফি নিজেদের করে নেওয়া অস্ট্রেলিয়া। উইকেটে আছেন স্টিভেন স্মিথ ও দুই বছর পর দলে ফেরা উসমান খাওয়াজা।

হালকা সবুজের ছোঁয়া থাকা উইকেটে টস জিতে ব্যাটিং নেয় অস্ট্রেলিয়া। ইংল্যান্ড অধিনায়ক জো রুট জানান, টস জিতলে তিনিও ব্যাটিং নিতেন।

বৃষ্টির বাগড়ায় আধঘণ্টা দেরিতে শুরু হওয়া ম্যাচে পঞ্চম ওভার মাঠে গড়াতেই আবারও হানা দেয় বৃষ্টি। এরপর আরও একবার বৃষ্টি বাগড়া দিলে লাঞ্চ বিরতির ঘোষণা দেন আম্পায়াররা। প্রথম সেশনে কেবল খেলা হয় ১২.৩ ওভার, যেখানে অস্ট্রেলিয়া করে ৩০ রান।

শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলেন ডেভিড ওয়ার্নার। মার্কাস হ্যারিস খেলছিলেন দেখেশুনে। দ্বিতীয় সেশনে এসে ইংল্যান্ড পায় প্রথম সাফল্য। ২০১৯ সালে ঘরের মাঠের অ্যাশেজে ওয়ার্নারকে সাতবার আউট করা স্টুয়ার্ট ব্রড আবারও ধরেন তার প্রিয় শিকার।

সবশেষ সিরিজে যেভাবে ওয়ার্নারকে ভুগিয়েছিলেন ব্রড, প্রায় একইভাবে ক্রিজের দারুণ ব্যবহার করে অ্যাঙ্গেল তৈরি করে বাঁহাতি ওপেনারকে ফেরান তিনি। ৬ চারে ৩০ রান করে দ্বিতীয় স্লিপে ধরা পড়েন ওয়ার্নার। ভাঙে ৫১ রানের উদ্বোধনী জুটি।

পরের ওভারেই আবার নামে বৃষ্টি। দুই ঘণ্টা অপেক্ষার পর আবার শুরু হয় খেলা। জুটি গড়ে দলকে এগিয়ে নিতে থাকেন হ্যারিস ও মার্নাস লাবুশেন।

সাবধানী ব্যাটিংয়ে উইকেটে মাটি কামড়ে পড়ে থাকেন হ্যারিস। কিন্তু তার ধৈর্যশীল ইনিংসটি থামিয়ে দেন জেমস অ্যান্ডারসন। প্রথম স্লিপে ধরা পড়েন হ্যারিস (১০৯ বলে ৩৮)। শেষ হয় লাবুশেনের সঙ্গে তার ৬০ রানের জুটি।

পরের ওভারেই দারুণ ছন্দে থাকা লাবুশেনকে বিদায় করেন মার্ক উড। ব্যাক অব দা লেংথের বলে উইকেটের পেছনে জস বাটলারের গ্লাভসে ধরা পড়েন চারটি চারে ২৮ রান করা লাবুশেন। টানা দ্বিতীয় ম্যাচে গতিময় পেসার উডের বলে আউট হলেন তিনি।

পরে আরও ছয় ওভার খেলা হতেই আবার বৃষ্টি নামলে আগেভাগেই শেষ হয় দিনের খেলা।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৪৬.৫ ওভারে ১২৬/৩ (ওয়ার্নার ৩০, হ্যারিস ৩৮, লাবুশেন ২৮, স্মিথ ৬*, খাওয়াজা ৪*; অ্যান্ডারসন ১৩-৪-২৪-১, ব্রড ১১.৫-৩-৩৪-১, স্টোকস ১০-৩-৩০-০, উড ১০-৩-৩১-১, লিচ ২-০-৩-০)