লিফটে অবরুদ্ধ স্মিথ, চকলেট নিয়ে উদ্ধারে লাবুশেন

বাইশ গজে কত চ‍্যালেঞ্জই তো সামাল দিয়েছেন দারুণ দৃঢ়তায়। এবার মাঠের বাইরে ভিন্ন এক পরীক্ষা নিয়েছে স্টিভেন স্মিথের। অস্ট্রেলিয়ার এই মিডল অর্ডার ব‍্যাটস‍ম‍্যান লিফটে আটকা পড়েছিলেন প্রায় এক ঘণ্টার মতো। অবরুদ্ধ থাকা অবস্থায় চকলেট সঙ্গে নিয়ে তাকে উদ্ধারে এগিয়ে আসেন প্রিয় ব্যাটিং সঙ্গী মার্নাস লাবুশেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2021, 05:05 PM
Updated : 30 Dec 2021, 05:05 PM

নিজের ইনস্টাগ্রাম একাউন্টে ভিডিওতে বৃহস্পতিবার পুরো ঘটনাটি তুলে ধরেন স্মিথ। সেখানে তাকে দেখা যায় একটি ভবনের ২০ তলার ওপর লিফটে আটকে থাকতে।

দলের বিপদে স্মিথের সঙ্গে প্রায়ই জমে ওঠে লাবুশেনের জুটি। সতীর্থের লিফটে আটকে থাকার কঠিন মুহূর্তেও সাহায্যে এগিয়ে আসেন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার।

“রাতের জন্য এমন পরিকল্পনা ছিল না আমার, আমি বর্তমানে একটি লিফটে আটকে আছি।”

“দরজা খুলবে না, এটি অচল ...তবে আমি দরজা খোলার চেষ্টা করেছি, (লিফটের দরজার) এই দিকটি খোলা রেখেছি। মার্নাস (লাবুশেন) অন্য দিকে দরজা খোলার চেষ্টা করছে।”
স্মিথকে উদ্ধারে এগিয়ে আসা লাবুশেন খালি হাতে আসেননি। দরজার ফাঁক দিয়ে স্মিথকে খেতে দেন চকলেট। আর রড দিয়ে চেষ্টা করছিলেন দরজা খোলার।
অবশেষে প্রায় ৫৫ মিনিট পর একজন টেকনিশিয়ান এসে দরজা খুলে দিলে বের হন স্মিথ। ওই সময়ে কিছুটা রসিকতাও করেন ডানহাতি ব্যাটসম্যান, “এই ৫৫ মিনিট আমি সম্ভবত আর কখনই ফিরে পাব না।”