বক্সিং ডে টেস্টে ইংল্যান্ড দলে ৪ পরিবর্তন, বাদ পড়েছেন ব্রড

প্রথম দুই টেস্টের আগের দিন ১২ জনের দল দিলেও অ্যাশেজ সিরিজের বক্সিং-ডে টেস্টের জন্য একদিন আগেই একাদশ দিয়ে দিল ইংল্যান্ড। চারটি পরিবর্তন এনে দল সাজিয়েছে সফরকারীরা। বাদ পড়েছেন ররি বার্নস, অলি পোপ, ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2021, 09:31 AM
Updated : 25 Dec 2021, 09:31 AM

দলে ফিরেছেন জ্যাক লিচ, মার্ক উড। সিরিজে প্রথমবারের মতো খেলবেন জ্যাক ক্রলি ও জনি বেয়ারস্টো।

বার্নস দুই টেস্টে চার ইনিংস মিলিয়ে করেছেন মাত্র ৫১ রান। অন্যদিকে পোপের সংগ্রহ সাকুল্যে ৪৮ রান।

সিরিজে ওকস ব্যাট হাতে অবদান রাখলেও তার যে মূল কাজ বোলিং, সেখানে বলার মত কিছু করে দেখাতে ব্যর্থ হয়েছেন। নিয়েছেন মাত্র তিন উইকেট। অস্ট্রেলিয়ার মাটিতে তার বোলিং গড় বেশ খারাপ, ৫৫.৬১।

প্রথম টেস্টের দলে না থাকায় হতাশা প্রকাশ করা ব্রড বাদ পড়েছেন অ্যাডিলেইড টেস্টে কেবল দুই উইকেট নেওয়ার পর। প্রথম ইনিংসে ৭৩ রানের বিনিময়ে ১ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ২৬ রানে নেন আরেকটি।

বাঁহাতি স্পিনার লিচ প্রথম টেস্টের পর দল থেকে বাদ পড়েছিলেন। ব্রিজবেন টেস্টের প্রথম ইনিংসে ১৩ ওভার বোলিং করে ১০২ রান দিয়ে তিনি নেন কেবল এক উইকেট।

দ্বিতীয় টেস্টে পেসার উডকে বিশ্রাম দেওয়া হয়েছিল। ফিরলেন এক ম্যাচ পর। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়েছিলেন তিনি।

১৫ টেস্ট খেলে ২৮.৩৪ গড়ে ক্রলি রান করেছেন ৭৩৭। সবশেষ লাল বলের ক্রিকেট খেলেছেন ভারতের বিপক্ষে সিরিজে প্রথম টেস্টে, গত অগাস্টে। ওই টেস্টে দুই ইনিংসে করেছিলেন যথাক্রমে ২৭ ও ৬ রান।

বেয়ারস্টো সবশেষ টেস্ট খেলেছেন গত সেপ্টেম্বরে ঘরের মাটিতে ভারতের বিপক্ষে সিরিজে। এই সংস্করণে ৭৮ ম্যাচ খেলে ৩৩.৭০ গড়ে তিনি করেছেন চার হাজার ৩৮১। শতক ৬টি, অর্ধশতক ২২টি।

আগামী রোববার মেলবোর্নে শুরু হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের তৃতীয় টেস্ট। সিরিজে ২-০ তে এগিয়ে স্বাগতিকরা।

তৃতীয় টেস্টের ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), জস বাটলার, জ্যাক ক্রলি, হাসিব হামিদ, জ্যাক লিচ, দাভিদ মালান, জনি বেয়ারস্টো, অলিভার রবিনসন, বেন স্টোকস, মার্ক উড, জেমস অ‍্যান্ডারসন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক