করোনাভাইরাস: বাতিল আয়ারল্যান্ড-যুক্তরাষ্ট্রের প্রথম ওয়ানডে

ম্যাচের আগের দিন বাতিল হয়ে গেল আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের প্রথম ওয়ানডে। ম্যাচ অফিসিয়ালদের একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2021, 09:16 AM
Updated : 25 Dec 2021, 09:16 AM

তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হওয়ার কথা ছিল রোববার। কোভিড-১৯ এর ছোবলে শনিবার এলো প্রথম ম্যাচ বাতিলের ঘোষণা।

মোট চারজন অফিসিয়ালের মধ্যে আক্রান্ত হয়েছেন কেবল একজন। কিন্তু বাকি তিন জন পজিটিভ হওয়া আম্পায়ারের ঘনিষ্ঠ সংস্পর্শে আসায় তাদেরও পাওয়া যাচ্ছে না ম্যাচ পরিচালনার জন্য।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ জানায়, যুক্তরাষ্ট্র ক্যাম্পের একজন নেট বোলারও কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।

সিরিজের বাকি ম্যাচগুলো আয়োজনের জন্য সকল পদক্ষেপ নিচ্ছে যুক্তরাষ্ট্র ক্রিকেট। আগামী মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচ, শুক্রবার তৃতীয় ও শেষ ম্যাচ। এর আগেই নতুন ম্যাচ অফিসিয়ালসের ব্যবস্থা করছে তারা।

“ক্রিকেট আয়ারল্যান্ড আইসিসির পাশাপাশি যুক্তরাষ্ট্র ক্রিকেটের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাবে, যেন সিরিজের বাকি অংশ আয়োজন করা যায়, যদি তা করা নিরাপদ হয়।”

প্রথম ম্যাচের টিকেট দিয়ে বাকি দুই ম্যাচের যেকোনো একটি দেখতে পারবে টিকেট ক্রেতারা। যদি কোনো ম্যাচই না দেখে, তাহলে ৭ কর্মদিবসের মধ্যে পুরো অর্থই ফিরিয়ে দেওয়া হবে।

এই সিরিজ দিয়ে প্রথমবার ওয়ানডেতে আয়ারল্যান্ডের মুখোমুখি হতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আইরিশদের বিপক্ষে ১-১ ড্র করে তারা। সিরিজের প্রথম টি-টোয়েন্টি জিতে গড়ে ইতিহাস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক