সালমা-রুমানাদের বেতন বাড়ল ৩৩ শতাংশ

মাঠের ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্সের পুরষ্কার পেলেন বাংলাদেশ নারী দলের ক্রিকেটাররা। বাড়ানো হলো কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক। শীর্ষ গ্রেডে থাকা ক্রিকেটারদের বেতন বাড়ানো হলো ৩৩ শতাংশ পর্যন্ত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2021, 04:58 PM
Updated : 24 Dec 2021, 04:58 PM

বিসিবির পরিচালনা পর্ষদের সভায় শুক্রবার এই সিদ্ধান্ত হয়। শীর্ষ দুই গ্রেডের ক্রিকেটারদের বেতন বেড়েছে বেশি হারে, পরের ধাপে বেড়েছে একটু কম হারে। সব মিলিয়ে বেড়েছে ২০ থেকে ৩৩ শতাংশ হারে।

বোর্ড সভা শেষে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানালেন, পারফরম্যান্সের ভিত্তিতেই পারিশ্রমিক বাড়ানো হয়েছে মেয়েদের।

“গত বছর মেয়ে ক্রিকেটারদের বেতন একটা ভালো (বাড়ানো হয়েছিল)… ছেলেদের সঙ্গে তুলনা করলে অবশ্যই অনেক কম। গত বছর ওদের ভালোই বাড়িয়েছিলাম, খুব ভালো নয় যদিও। তবে সাধারণত যা করে থাকি, তার চেয়ে বেশি করেছিলাম।”

“এবার আমরা তার চেয়ে অনেক ভালো করার জন্য অনুমোদন দিয়েছি, বিশেষ করে যারা ভালো খেলে। সাধারণত আমরা ১০ থেকে ১৫ শতাংশ বাড়াই। এবার যারা ভালো খেলে, বিশেষ করে এ ও বি গ্রেডে বেশি বাড়িয়েছি।”

গত বছর বেতন বাড়ানোর পর ‘এ’ গ্রেডের ক্রিকেটারদের বেতন হয়েছিল মাসে ৬০ হাজার টাকা, ‘বি’ গ্রেডের ৪৮ হাজার টাকা, ‘সি’ গ্রেডের ৩৬ হাজার টাকা ও ‘ডি’ গ্রেডের ২৫ হাজার টাকা।

বাংলাদেশের মেয়েদের দল সম্প্রতি প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। দেশের ক্রিকেটে প্রথম আন্তর্জাতিক ট্রফি এসেছিল তাদের হাত ধরেই। ২০১৮ এশিয়া কাপে তারা চ্যাম্পিয়ন হয় ভারতকে হারিয়ে। সবশেষ দক্ষিণ এশিয়ান গেমসেও সোনা জয় করে তারা।