বক্সিং-ডে টেস্টের অস্ট্রেলিয়া দলে বোল্যান্ড

দলে পেসার সংখ্যা বাড়িয়েছে অস্ট্রেলিয়া। অ্যাশেজ সিরিজের বক্সিং-ডে টেস্টের জন্য স্কট বোল্যান্ডকে দলে যোগ করেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2021, 02:00 PM
Updated : 21 Dec 2021, 02:00 PM

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়া দলের সঙ্গেই অনুশীলন করেন বোল্যান্ড। প্যাট কামিন্স করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসায় দিবা-রাত্রির টেস্ট থেকে ছিটকে পড়ায় তখনই বোল্যান্ডকে ডাকা হয়। এবার ৩২ বছর বয়সী ডানহাতি এই পেসারকে যোগ করা হলো মূল দলেও।

কামিন্সের মতো অ্যাডিলেইড টেস্ট খেলতে পারেননি জশ হেইজেলউডও। অভিজ্ঞ এই পেসার সাইড স্ট্রেইনে ভুগছেন। তাদের অনুপস্থিতিতে প্রথমবার টেস্ট খেলার সুযোগ পান মাইকেল নিসার, আর প্রায় তিন বছর পর একাদশে ফেরেন জাই রিচার্ডসন।

টানা দুটি ম্যাচই খেলেছেন মিচেল স্টার্ক। দ্বিতীয় টেস্টে ব্যাটিংয়ের সময় তিনি পিঠে চোট পেয়েছেন, যদিও গুরুতর কিছু নয়।

মেলবোর্নে আগামী রোববার শুরু হতে যাওয়া তৃতীয় টেস্টের দলে আছেন পেস আক্রমণের সবাই। বোল্যান্ডকে মূলত যোগ করা হয়েছে ব্যাক-আপ হিসেবে।

শেফিল্ড শিল্ডে এবারের মৌসুমে দুই ম্যাচ খেলে ১০ উইকেট নিয়েছেন বোল্যান্ড। এখন পর্যন্ত ৭৯ প্রথম শ্রেণির ম্যাচে তার উইকেট ২৭২টি। আন্তর্জাতিক ক্রিকেটে ২০১৬ সালে অভিষেক হওয়া এই পেসার দেশের হয়ে খেলেছেন ১৪ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি।

ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে সম্প্রতি অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়েও খেলেছেন বোল্যান্ড। যদিও খুব একটা উজ্জ্বল ছিল না তার পারফরম্যান্স। অ্যাডিলেইডে দলের সঙ্গে যোগ দেওয়ার আগে ওই ম্যাচে উইকেট নেন কেবল দুটি।

প্রথম দুই টেস্ট জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে আছে স্বাগতিকরা। একটি ম্যাচ ড্র করলেই অ্যাশেজ ট্রফি ধরে রাখবে তারা।