অপরিবর্তিত দল নিয়ে শেষ তিন টেস্টে অস্ট্রেলিয়া

অ্যাশেজের শেষ তিন টেস্টের জন্য দলে কোনো পরিবর্তন আনেনি অস্ট্রেলিয়া। প্রথম দুই টেস্টের জন্য ঘোষিত দল নিয়েই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের বাকি অংশ লড়বে স্বাগতিকরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2021, 09:14 AM
Updated : 20 Dec 2021, 09:14 AM

বিজ্ঞপ্তি দিয়ে সোমবার মেলবোর্ন, সিডনি ও হোবার্ট টেস্টের জন্য দল অপরিবর্তিত রাখার কথা জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

দলে বদল আসার সম্ভাবনা ছিল জশ হেইজেলউডের জায়গায়। এই পেসার সাইড স্ট্রেইন চোটে অ্যাডিলেইড টেস্ট থেকে ছিটকে পড়েন। তবে তাকে নিয়ে শঙ্কা কেটে গেছে। বক্সিং-ডে টেস্টেই তার ফেরার আশা করছে অস্ট্রেলিয়া।

করোনাভাইরাস আক্রান্ত একজনের সংস্পর্শে আসায় অ্যাডিলেইডে দিবা-রাত্রির টেস্ট খেলতে পারেননি প্যাট কামিন্সও। মেলবোর্ন টেস্টে তার ফেরার সম্ভাবনা প্রবল। কামিন্সের অনুপস্থিতিতে গোলাপি বলের টেস্টে দলকে নেতৃত্ব দিচ্ছেন স্টিভেন স্মিথ, ২০১৮ সালের বল টেম্পারিং কাণ্ডের পর প্রথম।

ব্যাট হাতে প্রথম দুই টেস্ট ভালো না কাটলেও দলে টিকে গেছেন ওপেনার মার্কাস হ্যারিস। আছেন এখনও খেলার সুযোগ না পাওয়া উসমান খাওয়াজা। ধারনা করা হচ্ছে, পরের টেস্টে হ্যারিসের জায়গায় ওপেন করতে পারেন তিনি।

কোনো ম্যাচ না খেললেও ১৫ সদস্যের এই দলে টিকে গেছেন লেগ স্পিনার মিচেল সোয়েপসনও। কামিন্স, হেইজেলউডের জায়গায় একাদশে সুযোগ পাওয়া দুই পেসার জাই রিচার্ডসন ও মাইকেল নিসার।

আগামী রোববার মেলবোর্নে শুরু হবে বক্সিং-ডে টেস্ট। পরের দুই ম্যাচ ৫ ও ১৪ জানুয়ারি শুরু; সিডনি ও হোবার্টে।

অস্ট্রেলিয়া টেস্টে দল: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যালেক্স কেয়ারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, উসমান খাওয়াজা, মার্নাস লাবুশেন, ন্যাথান লায়ন, মাইকেল নিসার, জাই রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার