কোভিড পরীক্ষার ফলের অপেক্ষায় বাংলাদেশ দল

নিউ জিল‍্যান্ডে শনাক্ত হওয়া প্রথম ওমিক্রন ধরনে আক্রান্ত ব‍্যক্তির সঙ্গে একই বিমানে থাকায় বাড়তি সতর্কতার মধ‍্য দিয়ে যেতে হচ্ছে বাংলাদেশ দলকে। তবে লম্বা সময় পেরিয়ে তারা এখন কোয়ারেন্টিনের শেষ ধাপে দাঁড়িয়ে। সবশেষ পরীক্ষার জন‍্য নমুনা দেওয়ার পর অপেক্ষা করছেন মাঠে ফেরার জন‍্য।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2021, 10:24 AM
Updated : 19 Dec 2021, 10:24 AM

বিসিবির রোববার পাঠানো ভিডিও বার্তায় তরুণ পেসার শরিফুল ইসলাম জানান, মঙ্গলবার থেকে অনুশীলন শুরু করার জন‍্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন তারা।

“আমাদের খুব ভালো লাগছে। আজ শেষ একটা করোনাভাইরাস পরীক্ষা হয়েছে। কাল যদি ফল নেগেটিভ আসে, তাহলে পরশু থেকে আমরা অনুশীলন করতে পারব। এ নিয়ে সবার ভেতর রোমাঞ্চ কাজ করছে। অনেক দিন ধরে অনুশীলন করছি না। সবাই দোয়া করবেন যেন, পরীক্ষার ফল নেগেটিভ আসে।”

গত ৮ ডিসেম্বর গভীর রাতে নিউ জিল‍্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ে বাংলাদেশ টেস্ট দল। দুবাই থেকে একই ফ্লাইটে নিউ জিল‍্যান্ড যাওয়া এক যাত্রীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়লে এলোমেলো হয়ে যায় বাংলাদেশের পরিকল্পনা। ওই যাত্রীর কাছাকাছি থাকা সফরকারীদের ৯ সদস‍্যকে দেওয়া হয় ইয়েলো ব‍্যান্ড।

অন‍্য ১৯ সদস‍্যকে দেওয়া হয় ব্লু ব‍্যান্ড। এই দলের সদস‍্যদের কোয়ারেন্টিন শেষ হয় ইয়েলো ব‍্যান্ড পাওয়াদের তিন দিন আগে। শুরুতে তাদের অনুশীলন করার অনুমতি দেওয়া হয়। কিন্তু এক দিন পরেই তাদের সেই অনুমতি প্রত‍্যাহার করে নেয় নিউ জিল‍্যান্ড স্বাস্থ‍্য মন্ত্রণালয়। এই ১৯ জনকেও নেওয়া হয় ইয়েলো ব‍্যান্ডের আওতায়।

এবারের পরীক্ষায় নেগেটিভ হওয়া সাপেক্ষে মিলবে অনুশীলনের সুযোগ। শরিফুল জানালেন, সবাই সেই রিপোর্টের জন‍্য উন্মুখ হয়ে আছেন।

“আমরা সবাই ভালো আছি। আমাদের দুটি গ্রুপ করে দিয়েছে। প্রতিদিন সময় করে দুবার আমরা নিচে এসে দুই তিনবার সামাজিক দুরত্ব মেনে সবার সঙ্গে দেখা করতে পারি। তখন ভালো লাগে। একজন আরেক জনের চেহারা দেখলে ভালো লাগে। তখন কথা হয়।”

“মাঠে গিয়ে ভালো অনুশীলন করে (টেস্ট সিরিজে) ভালো কিছু করার প্রত‍্যাশা করছি। সেটা করে দেখাব এবার।”