আল আমিনের বিবর্ণ দিনে এলপিএল শেষ ক্যান্ডির

আগের ম্যাচের দারুণ বোলিংয়ের ছন্দ ধরে রাখতে পারলেন না আল আমিন হোসেন। কলম্বো স্টার্সের বিপক্ষে এক উইকেট নিলেও এই পেসার রান দিলেন অকাতরে। তার দল ক্যান্ডি গ্ল্যাডিয়েটর্সও হার দিয়ে শেষ করল টুর্নামেন্ট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2021, 04:03 PM
Updated : 17 Dec 2021, 06:32 PM

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) শুক্রবার কলম্বোয় ৩ ওভার বোলিং করে ৪০ রান দিয়েছেন আল আমিন। ৩০ রানই এসেছে বাউন্ডারি থেকে। ৬টি চারের সঙ্গে হজম করেছেন একটি ছক্কা।

কলম্বোর বিপক্ষে ম্যাচটি ৫৮ রানে হেরে প্লে-অফে ওঠা হলো না ক্যান্ডির। পাঁচ দলের প্রতিযোগিতায় ৮ ম্যাচ খেলে কেবল দুটিতে জিতেছে তারা। পয়েন্ট টেবিলে ৪ পয়েন্ট নিয়ে তলানিতে দলটি।

আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৮২ রান করে কলম্বো। লক্ষ্য তাড়ায় ক্যান্ডি গুটিয়ে যায় স্রেফ ১২৪ রানে।

পাওয়ার প্লের শেষ ওভারে আল আমিনকে আক্রমণে আনে দল। প্রথম বলে একটি সিঙ্গেল দেন বাংলাদেশের পেসার। পরের দুই বলে দুটি চার মারেন ধনাঞ্জয়া ডি সিলভা। শেষ তিন বলে ৩ রান দিয়ে ১২ রানে ওভার শেষ করেন আল আমিন।

লম্বা অপেক্ষার পর ১৮তম ওভারে বল হাতে পান আল আমিন। প্রথম বলটিই করেন লেগ সাইডে শর্ট, অ্যাঞ্জেলো ম্যাথিউস পুল করে স্কয়ার লেগ দিয়ে পাঠান বাউন্ডারিতে। পরেরটি মিড-অফ ফিল্ডারের মাথার ওপর দিয়ে মারেন চার।

বাজে শুরুর পর অবশ্য ঘুরে দাঁড়ান আল আমিন। শেষ চার বলে ৪ চার দিয়ে ওভার শেষ করেন ১২ রানে।

ইনিংসের শেষ ওভারে বোলিংয়ে এসে দ্বিতীয় বলে ম্যাথিউসকে ফিরিয়ে দেন তিনি। ব্যাক অব দা লেংথের বল ক্রস খেলে বোল্ড হয়ে যান ম্যাথিউস।

কিন্তু এরপর আবার দিক হারিয়ে ফেলেন আল আমিন। ওভারের শেষ তিন বলে তাকে দুই চারের সঙ্গে একটি ছক্কা হাঁকান দিনেশ চান্দিমাল।

টুর্নামেন্টে দলের প্রথম চার ম্যাচে খেলে কেবল তিন উইকেট নিতে পেরেছিলেন আল আমিন। পরে তাকে বাইরে রাখা হয় দুই ম্যাচ। বৃহস্পতিবার দলে ফিরে দারুণ বোলিংয়ে নেন তিন উইকেট। প্রাথমিক পর্বের শেষ ম্যাচে এসে আবার বিবর্ণ তিনি।

পরে ব্যাটিংয়ে তেমন কিছুই করতে পারেননি আল আমিন। দুই বল খেলে হন কট বিহাইন্ড।