বাড়ি ফেরার অনুমতি পেলেন কামিন্স

অ্যাডিলেইডে আইসোলেশনে থাকা প্যাট কামিন্সকে বাড়ি ফেরার অনুমতি দেওয়া হয়েছে। কোয়ারেন্টিনের বাকি সময় অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক কাটাবেন নিজ শহর সিডনিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2021, 10:07 AM
Updated : 17 Dec 2021, 10:07 AM

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) শুক্রবার বিবৃতি দিয়ে জানিয়েছে, শনিবার হোটেল থেকে নিজে গাড়ি চালিয়ে বের হবেন কামিন্স। এরপর প্রাইভেট প্লেনে চড়ে যাবেন সিডনিতে।

কোভিড-১৯ আক্রান্ত একজনের সংস্পর্শে আসায় চলমান অ্যাশেজের দিবা-রাত্রির টেস্টে খেলতে পারছেন না কামিন্স। অ্যাডিলেইডে একটি রেস্তোরাঁয় ঘনিষ্ঠ বন্ধু ও নিউ সাউথ ওয়েলসের ফাস্ট বোলার হ্যারি কনওয়ের সঙ্গে ডিনারে গিয়েছিলেন তিনি। তাদের লাগোয়া এক টেবিলের একজনের কোভিড পজিটিভ হওয়ার খবর জানা যায় তখন।

কামিন্স তখনই রেস্তোরাঁ ত্যাগ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানান। পরে বৃহস্পতিবার পিসিআর পরীক্ষায় নেগেটিভও হন। কিন্তু সাউথ অস্ট্রেলিয়ার স্বাস্থ্য কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী, সাত দিনের আইসোলেশনে থাকতে হবে এই ফাস্ট বোলারকে। অস্ট্রেলিয়ান অধিনায়ক তাই খেলতে পারছেন না ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্টে।

কামিন্সের অনুপস্থিতিতে সিরিজের দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিচ্ছেন স্টিভেন স্মিথ। ২০১৮ সালে বল টেম্পারিং কাণ্ডের পর অধিনায়ক হিসেবে এই প্রথম টস করেন তিনি।