এলপিএলে ক্যান্ডির জয়ে আল আমিনের ৩ উইকেট

প্রথম চার ম্যাচে শিকার ছিল মোটে তিনটি। এবার এক ম্যাচেই আল আমিন হোসেন নিলেন তিন উইকেট। একাদশে ফেরার ম্যাচে বাংলাদেশের পেসার বড় অবদান রাখলেন ক্যান্ডি ওয়ারিয়র্সের জয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2021, 07:31 AM
Updated : 17 Dec 2021, 07:31 AM

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) বৃহস্পতিবার কলম্বোয় ৪ ওভারে ৩২ রানে ৩ উইকেট নেন আল আমিন। ডাম্বুলা জায়ান্টসকে ৬ উইকেটে হারায় ক্যান্ডি।

প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে বোলিংয়ে নামা ক্যান্ডির হয়ে পঞ্চম বোলার হিসেবে আক্রমণে আসেন আল আমিন। শুরুতে তিন উইকেট হারানো ডাম্বুলা তখন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে নাজিবউল্লাহ জাদরান ও সাচিথা জয়াথিলাকের ব্যাটে। একাদশ ওভারে আক্রমণে এসে দ্বিতীয় বলেই আফগান ব্যাটসম্যান নাজিবউল্লাহকে ফেরান আল আমিন।

ওই ওভারেই আল আমিন ফিরিয়ে দেন বিপজ্জনক চামিকা করুনারত্নেকে। লং লেগে দারুণ ক্যাচ নেন ক্যারিবিয়ান ক্রিকেটার কেনার লুইস। প্রথম ওভারে ২ রান দিয়ে আল আমিনের প্রাপ্তি ছিল ২ উইকেট।

পরের ওভারে তিনি দেন ৭ রান, তৃতীয় ওভারে দেন ১১। ইনিংসের ১৯তম ওভারে আসেন তিনি নিজের শেষ ওভার করতে। এবার প্রথম বলেই আউট করেন মার্শান্ট ডি ল্যাঙ্গেকে। পরের বলে অবশ্য একটি ছক্কা হজম করেন রমেশ মেন্ডিসের ব্যাটে। ওই ওভারে দেন ১২ রান।

আল আমিনের পাশাপাশি বিনুরা ফার্নান্দো ৩ উইকেট নিলে ডাম্বুলা ২০ ওভারে আটকে যায় ১৩০ রানে।

রান তাড়ায় রবি বোপারার ৫০ বলে ৫৯ রানের অপরাজিত ইনিংসে চার বল বাকি থাকতে জিতে যায় ক্যান্ডি। বোপারার সঙ্গে ম্যাচ জেতানো ৬০ রানের অবিচ্ছিন্ন জুটিতে অধিনায়ক অ্যাঞ্জেলো পেরেরা অপরাজিত থাকেন ২২ বলে ২৯ রান করে।

প্রথম চার ম্যাচে খুব ভালো বোলিং করতে না পারায় একাদশে জায়গা হারান আল আমিন। এই ম্যাচে ফিরে তিনি নিশ্চিত করলেন, আপাতত বাইরে রাখা যাবে না তাকে।

তার দলের অবস্থা অবশ্য ভালো নয়। সপ্তম ম্যাচে তাদের এটি ছিল কেবল দ্বিতীয় জয়। পয়েন্ট টেবিলে তারা পড়ে আছে তলানিতে।