রিজওয়ান এবার ইংলিশ ক্রিকেটে

ব্যাট হাতে স্বপ্নের মতো এক বছর কাটানো মোহাম্মদ রিজওয়ান নাম লেখালেন নতুন চ্যালেঞ্জে। আগামী ইংলিশ গ্রীষ্মে খেলবেন তিনি ইংলিশ কাউন্টি সাসেক্সের হয়ে। কাউন্টি ক্রিকেটে এটিই হবে পাকিস্তানি কিপার-ব্যাটসম্যানের প্রথম অভিজ্ঞতা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2021, 06:18 AM
Updated : 17 Dec 2021, 06:19 AM

আগামী ৫ এপ্রিল অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর শেষ হওয়ার পর ইংল্যান্ডে যাবেন রিজওয়ান। সেখানে থাকবেন তিনি জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত। ২৯ বছর বয়সী ক্রিকেটারকে তাই কাউন্টি চ্যাম্পিয়নশিপের বড় একটা সময় ও পুরো টি-টোয়েন্টি ব্লাস্টেই পাবে সাসেক্স।

কাউন্টি ক্রিকেটে পাকিস্তানি ক্রিকেটারদের অংশগ্রহণের ঐতিহ্য অনেক বছরের। আগামী মৌসুমেই রিজওয়ানের পাশাপাশি ডার্বিশায়ারে খেলবেন ওপেনার শান মাসুদ, গ্লস্টারশায়ারে খেলবেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার জাফর গোহার ও মিডলসেক্সে শাহিন শাহ আফ্রিদি।

সাসেক্সে প্রধান কোচ ইয়ান সলিসবুরি জানান, রিজওয়ানকে তাদের দলে নেওয়ায় বড় ভূমিকা রাখেন কাউন্টিতে দীর্ঘ খেলা ও কোচিং করানো সাবেক দুই পাকিস্তানি স্পিনার মুশতাক আহমেদ ও সাকলায়েন মুশতাক।

এই বছর ৯ টেস্ট খেলে ৪৫.৫০ গড়ে ৪৫৫ রান করেন রিজওয়ান। রানের জোয়ার বইয়ে দেন তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে। প্রথম ব্যাটসম্যান হিসেবে স্বীকৃত টি-টোয়েন্টিতে করেন এক পঞ্জিকাবর্ষে ২ হাজার রান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও বছরে হাজার রানের প্রথম কীর্তি গড়েন তিনি। বাবর আজমের সঙ্গে জুটিতেও গড়েন দারুণ কিছু রেকর্ড।