করোনাভাইরাসে আক্রান্ত আরেক নারী ক্রিকেটার

নারী বিশ্বকাপ বাছাই পর্ব থেকে ফেরা বাংলাদেশ দলে বেড়েছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। নতুন আরেকজনের শরীরে প্রাণঘাতী এই ভাইরাস ধরা পড়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2021, 03:09 PM
Updated : 14 Dec 2021, 03:26 PM

বিসিবির একটি সূত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে মঙ্গলবার জানায়, কোয়ারেন্টিনে থাকা একজন নারী ক্রিকেটারের করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তিনি ডেল্টা ধরনে আক্রান্ত।

জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাইপর্ব মাঝপথে বাতিল করা হয় ওই অঞ্চলে করোনাভাইরাসের ওমিক্রন ধরন দ্রুত ছড়িয়ে পড়ায়। র‌্যাঙ্কিংয়ে অবস্থানের কারণে নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের মেয়েদের বিশ্বকাপ খেলা। পরদিনই দেশের উদ্দেশে রওনা দেয় তারা। অনেক পথ ঘুরে গত ১ ডিসেম্বর ঢাকায় পৌঁছান সালমা খাতুন-রুমানা আহমেদরা।

তিন দফা পরীক্ষায় নেগেটিভ ফল আসা সাপেক্ষে গত ৬ ডিসেম্বর শেষ হওয়ার কথা ছিল তাদের কোয়ারেন্টিন। তৃতীয় দফা পরীক্ষায় পজিটিভ ফল আসে দুই জন ক্রিকেটারের। স্বাস্থ‍্য মন্ত্রী জাহেদ মালেক পরে নিশ্চিত করেন, তারা ওমিক্রন ধরনে আক্রান্ত। তারা সেরে ওঠার আগেই এবার আরেক জনের পজিটিভ ফল এলো।

তিন ক্রিকেটারকেই নেওয়া হয়েছে মুগদা জেনারেল হাসপাতালে। 

নেগেটিভ ফল আসায় বাকিদের নিজস্ব আবাসিক ব‍্যবস্থাপনায় মিরপুরে নিয়েছে বিসিবি। বুধবার আরেক দফা পরীক্ষায় নেগেটিভ ফল এলে শেষ হবে তাদের কোয়ারেন্টিন পর্ব।

বাছাইপর্বে পাকিস্তানকে হারিয়ে দুর্দান্ত শুরুর পর বাংলাদেশের মেয়েরা উড়িয়ে দেয় যুক্তরাষ্ট্রকে। এরপর অবশ্য হেরে যায় থাইল্যান্ডের কাছে। তবে মাঠের ক্রিকেটেই বাছাই উতরানোর সম্ভাবনা ছিল যথেষ্ট। শেষ পর্যন্ত বাছাই বাতিল হওয়ায় র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে স্বপ্নপূরণ হয় মেয়েদের।

আগামী মার্চ-এপ্রিলে ৮ দলের বিশ্বকাপ হবে নিউ জিল্যান্ডে।