কোহলি-রোহিতের সম্পর্কে ফাটলের আভাস পাচ্ছেন আজহার

চোটের জন‍্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে নেই রোহিত শর্মা। ভারতীয় গণমাধ্যমের খবর, ওয়ানডে সিরিজ থেকে ছুটি চেয়েছেন বিরাট কোহলি। একই সময়ে এই দুজনের ভিন্ন দুই সংস্করণে না থাকা নিয়ে প্রশ্ন জেগেছে মোহাম্মদ আজহারউদ্দিনের মনে। সাবেক এই অধিনায়কের মতে, এতে দুজনের মধ্যেকার দ্বন্দ্বের গুঞ্জন কেবল বাড়বেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2021, 02:42 PM
Updated : 14 Dec 2021, 05:00 PM

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) গত সোমবার এক বিবৃতিতে জানায়, হ্যামস্ট্রিংয়ের চোটে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন রোহিত।

অন্যদিকে মঙ্গলবার সংবাদমাধ্যম এএনআই বোর্ডের সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, পরিবারের সঙ্গে সময় কাটাতে জানুয়ারিতে ছুটি চেয়েছেন কোহলি।

গত ৮ ডিসেম্বর ভারতের নতুন ওয়ানডে অধিনায়ক হিসেবে রোহিতের নাম ঘোষণা করে বিসিসিআই। একই সঙ্গে টি-টোয়েন্টিতেও এই ওপেনারকে স্থায়ীভাবে দায়িত্ব দেওয়া হয়। এছাড়া টেস্ট ক্রিকেটে কোহলির ডেপুটি করা হয় তাকে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে এই সংস্করণের নেতৃত্ব ছাড়েন কোহলি। রঙিন পোশাকে জাতীয় দলের নেতৃত্বে পরিবর্তনের ডাক গত দুই বছরে অনেকবারই উঠেছে ভারতীয় ক্রিকেটে। সাদা বলের ক্রিকেটে রোহিতের অধিনাকত্বের সাফল্য আর কোহলির ট্রফি খরা মিলিয়ে আলোচনাটা অনেক দিন ধরেই ছিল।

গত কয়েক বছরে গণমাধ্যমে বিভিন্ন সময়ে উঠে এসেছে দুই তারকা ব্যাটসম্যানের মধ্যে দ্বন্দ্বের খবর। গুঞ্জন রয়েছে, সীমিত ওভারের ক্রিকেটে রোহিতের অধিনায়ক হওয়া নিয়ে তার সঙ্গে দূরত্ব বেড়েছে কোহলির।

চোটের কারণে রোহিতের টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়ার পরদিনই ওয়ানডে সিরিজ থেকে কোহলির ছুটি চাওয়ার বিষয়টি তাই মেনে নিতে পারছেন না আজহার। ভারতের হয়ে ৯৯টি টেস্ট খেলা এই ক্রিকেটার টুইটারে লিখেছেন, পুরো ব্যাপারটি এই দুজনের মধ্যে দ্বন্দ্বের বিষয়টি আরও জোরাল করবে।

“বিরাট কোহলি জানিয়েছেন যে, তিনি ওয়ানডে সিরিজে খেলবেন না এবং রোহিত শর্মাকে আসছে টেস্ট সিরিজে পাওয়া যাবে না।”

“বিরতি নেওয়াতে ক্ষতি নেই তবে টাইমিংটা ভালো হতে হবে। এটি কেবল (রোহিত ও কোহলির মধ্যে) সম্পর্কে ফাটলের গুঞ্জনকেই প্রমাণ করে।”

আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে শুরু হবে দুই দলের প্রথম টেস্ট। পরেরটি শুরু ৩ জানুয়ারি, জোহানেসবার্গে। তৃতীয় ও শেষ টেস্ট কেপ টাউনে ১১ জানুয়ারি।

এরপর ১৯ জানুয়ারি পার্লে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক