শ্রীলঙ্কান ক্রিকেটে নতুন দায়িত্বে জয়াবর্ধনে

টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সঙ্গে গিয়েছিলেন পরামর্শক হিসেবে। এবার শ্রীলঙ্কার ক্রিকেটে আরও বড় দায়িত্ব পেলেন মাহেলা জয়াবর্ধনে। উপদেষ্টা কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে লঙ্কান সাবেক এই ব্যাটিং গ্রেটকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2021, 03:49 PM
Updated : 13 Dec 2021, 03:49 PM

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) সোমবার এক বিবৃতিতে জয়াবর্ধনেকে আরও বিস্তৃত পরিসরে দায়িত্ব দেওয়ার কথা জানায়।

জাতীয় দল, অনূর্ধ্ব-১৯ ও শ্রীলঙ্কা ‘এ’ দলের সঙ্গে কাজ করবেন সাবেক অধিনায়ক জয়াবর্ধনে। আগামী ১ জানুয়ারি থেকে এক বছর এই দায়িত্বে থাকবেন তিনি।

এসএলসি জানায়, জাতীয় দলের ক্রিকেটীয় সব কিছুর দায়িত্বে থাকবেন জয়াবর্ধনে। একই সঙ্গে হাই পারফরম্যান্স সেন্টারের ক্রিকেটার ও ম্যানেজমেন্ট টিমকে কৌশলগত সহায়তা দিবেন ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটে দারুণ সাফল‍্য পাওয়া এই কোচ।

নতুন এই দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত জয়াবর্ধনে।

“জাতীয় দলের ক্রিকেটার ও বিভিন্ন ডেভেলপমেন্ট দলের কোচ, যেখানে আছে অনূর্ধ্ব-১৯ ও ‘এ’ দল; তাদের সঙ্গে কাজ করার সুযোগটি বেশ দারুণ… আগামী বছরে আমাদের প্রস্তুতি এবং কৌশলগত-চিন্তার পরিপ্রেক্ষিতে জাতীয় কোচ এবং সাপোর্ট স্টাফদের সাহায্য করাই হবে আমার মূল ভূমিকা।”

ওমান ও আরব আমিরাতে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের জন্য পরামর্শক হিসেবে শ্রীলঙ্কা দলের সঙ্গে যান জয়াবর্ধনে। তখনই অনূর্ধ্ব-১৯ দলের পরামর্শক ও মেন্টর হিসেবে চুক্তি করেন তিনি। আগামী বছরের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের শুরু হবে যুবাদের শ্রেষ্ঠত্বের লড়াই।

মিকি আর্থার প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দেওয়ার পর এখন কোনো কোচিং স্টাফ নেই শ্রীলঙ্কা দলের। এর মাঝেই এলো জয়াবর্ধনেকে উপদেষ্টা কোচ হিসেবে নিয়োগের ঘোষণা। ধারনা করা হচ্ছে, অরবিন্দ ডি সিলভার নেতৃত্বাধীন এসএলসির টেকনিক্যাল উপদেষ্টা কমিটি কেবল নতুন কোচ নিয়োগ দেওয়ার কথাই ভাবছে না, পুরো কোচিং কাঠামোতেও বদল আনার কথা চিন্তা করছে।

এই দায়িত্ব পালনে জয়াবর্ধনেকে পড়তে হতে পারে ঝামেলার মধ্যে। কারণ আইপিএলের সফলতম দল মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচ তিনি। দা হানড্রেডে সাউদার্ন ব্রেভের প্রধান কোচের দায়িত্বও তার কাঁধে।