অ্যাশেজের মাঝে বাড়ি ফিরলেন হেইজেলউড

সাইড স্ট্রেইনে চোট নিয়ে বাড়ি ফিরেছেন জশ হেইজেলউড। চলমান অ্যাশেজ সিরিজের অ্যাডিলেইড টেস্টে এই পেসারের খেলার সম্ভাবনা এখন ঝুলছে অনিশ্চয়তার সুতোয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2021, 02:51 PM
Updated : 12 Dec 2021, 02:51 PM

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) রোববার হেইজেলউডের সিডনিতে ফিরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। তবে দিবা-রাত্রির ম্যাচটি তিনি নিশ্চিতভাবেই খেলতে পারবেন না, এমন কিছু অবশ্য জানানো হয়নি।

সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন শুক্রবার বিকালে বোলিং করেননি হেইজেলউড। পরে ওই দিন রাতেই তার স্ক্যান করানো হয়। যেখানে দেখা যায় পরদিন বোলিং করার জন্য ফিট ছিলেন তিনি।

পরদিন ছয় ওভার বোলিংও করেন এই পেসার। নেন জস বাটলারের মূল্যবান উইকেট। সফরকারীদের গুঁড়িয়ে ম্যাচটি অস্ট্রেলিয়া জেতে ৯ উইকেটে।

আগামী বৃহস্পতিবার শুরু হতে যাওয়া ম্যাচে হেইজেলউডকে না পেলে অস্ট্রেলিয়ার জন্য তা হবে বড় ধাক্কা। গোলাপি বলে তার রেকর্ড দারুণ। এখন পর্যন্ত ৩২ উইকেট নিয়েছেন ১৯.৯০ গড়ে।

৩০ বছ বয়সী হেইজেলউড ছিটকে গেলে কপাল খুলতে পারে জাই রিচার্ডসনের। প্রায় তিন বছর আগে নিজের সবশেষ টেস্ট খেলা এই পেসার এবারের শেফিল্ড শিল্ডে দেখিয়েছেন দারুণ পারফরম্যান্স। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে চার ম্যাচে ১৩.৪৩ গড়ে ২৩ উইকেট নিয়েছেন তিনি।

প্রথম দুই টেস্টের দলে থাকা মাইকেল নেসারেরও সম্ভাবনা আছে টেস্ট অভিষেকের। অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে সম্প্রতি ৭ উইকেট নিয়েছেন তিনি।

যদিও প্রথম ম্যাচ শেষে প্যাট কামিন্স বলেছিলেন, হেইজেলউডের চোট খুব গুরুতর কিছু নয়।

সোমবার অ্যাডিলেইডের উদ্দেশে ব্রিজবেন ছাড়বে অস্ট্রেলিয়ার মূল দল। কিন্তু প্রথম টেস্টে ১৫২ রানের ইনিংস খেলা ট্রাভিস হেড, ৯৪ রান করা ডেভিড ওয়ার্নার ও কিপার-ব্যাটসম্যান অ্যালেক্স কেয়ারি একদিন আগেই ব্রিজবেন ছেড়েছেন।

পাজরে চোট পেয়েছেন ওয়ার্নার। তৃতীয় দিন ফিল্ডিং করেননি তিনি। রান তাড়ায় তার জায়গায় ওপেনিংয়ে নামানো হয় কেয়ারিকে। শঙ্কা থাকলেও বাঁহাতি ওপেনার ওয়ার্নারকে সিরিজের দ্বিতীয় টেস্টে পাওয়া নিয়ে আত্মবিশ্বাসী অস্ট্রেলিয়া অধিনায়ক কামিন্স।