প্রযুক্তি গোলযোগের পর বিদ্যুৎ বিভ্রাটের কবলে ব্রিজবেন টেস্ট

ব্রিজবেন টেস্টে ডিআরএস প্রযুক্তির পুরোপুরি ব্যবহার না থাকায় সমালোচনার মুখে ছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। এর রেশ না কাটতেই ম্যাচের চতুর্থ দিনে ঘটেছে বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2021, 09:59 AM
Updated : 11 Dec 2021, 09:59 AM

শনিবার অ‍্যাশেজ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনের সকালের সেশনে গ্যাবায় একটি বড় ধরনের বিদ্যুৎ বিভ্রাটের ফলে টেলিভিশন কভারেজ বন্ধ হয়ে যায়।

অস্ট্রেলিয়ার ফক্স স্পোর্টসের সঙ্গে এই সিরিজের সম্প্রচার স্বত্ব ভাগ করা চ্যানেল সেভেন নিজস্ব ক্যামেরা দিয়ে কিছুক্ষণ কাজ চালিয়ে নিতে সক্ষম হয়েছিল কিন্তু সেটিও কিছু সময়ের জন্য বাধাগ্রস্ত হয়।

মাঝে মাঝে মাঠের ঠিক এক প্রান্ত থেকে কিছু দৃশ্য  দেখানো হচ্ছিল। অন্যদিকে সম্প্রচারকারীরা সরাসরি সম্প্রচার ফিরিয়ে আনার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। এই সময়ে ডিআরএসও ব্যবহার করা যায়নি।

২৫ মিনিটের ব্যাঘাত শেষে ড্রিঙ্কস বিরতির পর বিদ্যুৎ ফিরে। সরাসরি সম্প্রচারও ফের শুরু হয়।

পুরো টেস্ট জুড়েই বিতর্কের কেন্দ্রবিন্দুতে ছিল প্রযুক্তির গোলযোগ। শুরুতে জানা গিয়েছিল পায়ের ‘নো’ বল ধরার প্রযুক্তি না থাকার কথা। পরে জানা যায় ব্রিজবেন টেস্টে ছিল না স্নিকোও। স্নিকো হলো এমন এক প্রযুক্তি যার মাধ্যমে বল ব্যাট ছুঁয়েছে কিনা তা নিশ্চিত করা হয়।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছিল, সীমান্তে নিষেধাজ্ঞা থাকায় প্রযুক্তি সমস্যাগুলো সমাধানের জন্য টেকনিক্যাল কোনো সাহায্য নিতে পারছে না তারা।

ব্রিজবেন টেস্টে ৯ উইকেটে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা। দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামী বৃহস্পতিবার, অ্যাডিলেইডে। এই ম্যাচটি হবে দিবা-রাত্রির।