ভালো শুরুর পর খরুচে আল আমিন

বল হাতে আল আমিন হোসেন শুরুটা করলেন দারুণ। প্রথম ওভারে দিলেন স্রেফ ১ রান। কিন্তু পারলেন না শুরুর ছন্দ ধরে রাখতে। একটি উইকেট পেলেও তার বোলিং ফিগারটা তাই শেষ পর্যন্ত বিবর্ণই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2021, 06:47 PM
Updated : 8 Dec 2021, 07:23 PM

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) বুধবার রাতে ক্যান্ডি ওয়ারিয়র্সের হয়ে জ্যাফনা কিংসের বিপক্ষে ৩ ওভারে ৩১ রান দিয়ে একটি উইকেট নেন আল আমিন। বাংলাদেশের এই পেসার ৮টি ডট বল করলেও হজম করেন দুটি করে চার-ছক্কা। পরে বড় রান তাড়ায় আশা জাগিয়েও হেরে গেছে তার দল।

কলম্বোতে বৃষ্টির কারণে ১৪ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাটিং করে আভিশকা ফার্নান্দো ও থিসারা পেরেরার ঝড়ো ফিফটিতে ৬ উইকেটে ১৮১ রান তোলে জ্যাফনা।

ওপেনার আভিশকা ২৩ বলে ৭ ছক্কায় করেন ৫৩ রান। ২১ বলে ৬ ছক্কা ও ২ চারে ৫৩ রানের ইনিংস খেলেন থিসারা।

লক্ষ্য তাড়ায় ক্যান্ডি ৫ উইকেটে করতে পারে ১৬৬, হারে ১৪ রানে। ১৯ বলে ৭ ছক্কা ও ২ চারে সর্বোচ্চ ৬১ রান করেন রভম্যান পাওয়েল। 

আর প্রেমাদাসা স্টেডিয়ামে তৃতীয় ওভারে বল হাতে পান আল আমিন। কাটার ও স্লোয়ারে টম কোলার-ক্যাডমোর ও আভিশকাকে বেঁধে রাখেন তিনি। প্রথম তিন বলে ইংলিশ ব্যাটসম্যান কোলার-ক্যাডমোর নিতে পারেন ১ রান।

পরের দুই বলে রান নিতে পারেননি আভিশকা। এরপরই বৃষ্টিতে খেলা বন্ধ থাকে ঘণ্টা খানেক। পরে ওভারের শেষ বলটাও আল আমিন করেন ডট।

মুখোমুখি হওয়া প্রথম ১০ বলে ৪ রান করা আভিশকা ঝড় তোলেন ষষ্ঠ ওভারে। স্বদেশি অফ স্পিনার তিলকরত্নে সামপাথের শেষ পাঁচ বলে মারেন টানা পাঁচটি ছক্কা!

চারে নেমে থিসারাও চালান তাণ্ডব। কামিন্দু মেন্ডিসের টানা তিন বলের মধ্যে মারেন দুই ছক্কা ও একটি চার। রভম্যানের চার বলের মধ্যে তিনি ছক্কা মারেন তিনটি।

দশম ওভারে বোলিংয়ে ফিরে আল আমিনও হজম করেন দুই ছক্কা। তার ফুলটস ছক্কায় উড়িয়ে আভিশকা ফিফটি পূর্ণ করেন ২১ বলে। ওভারের শেষ বলে ছক্কা মেরেই থিসারা পঞ্চাশে পা রাখেন ১৯ বলে। ওভার থেকে আসে ১৭ রান।

১৪তম ওভারে ভানিদু হাসারাঙ্গাকে ফিরিয়ে একমাত্র উইকেটটি পান আল আমিন। স্লোয়ার বল আকাশে তোলেন লঙ্কান অলরাউন্ডার। এরপর দুটি চার মারেন শোয়েব মালিক। এই ওভারে আল আমিন দেন ১৩ রান।

আসরে এই নিয়ে দলের প্রথম তিন ম্যাচেই খেললেন আল আমিন। সবগুলোই হারল ক্যান্ডি।

প্রথম ম্যাচে ডাম্বুলা জায়ান্টসের বিপক্ষে ৪ ওভারে ৩৬ রান দিয়ে আল আমিন নেন ২ উইকেট। পরের ম্যাচে গল গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে কেবল একটি ওভার বোলিং করার সুযোগ পান তিনি, ১৩ রান দিয়ে উইকেটশূন্য থাকেন।