শুরু আর শেষে খরুচে আল আমিনের ২ উইকেট

বল হাতে নিয়ে প্রথম বলেই আল আমিন হোসেন হজম করলেন চার, প্রথম ওভারে দিলেন ১৪ রান। মাঝে দুর্দান্ত দুটি ওভারে নিলেন ২ উইকেট। কিন্তু শেষ ওভারে দুই ছক্কা খেয়ে বিবর্ণ হয়ে গেল তার বোলিং ফিগার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2021, 11:26 AM
Updated : 6 Dec 2021, 02:36 PM

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) ক্যান্ডি ওয়ারিয়র্সের হয়ে প্রথম ম্যাচে ৪ ওভারে ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন বাংলাদেশের পেসার আল আমিন।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১৯০ রানের বড় পুঁজি গড়ে ডাম্বুলা জায়ান্টস। জবাবে ক্যান্ডি ৮ উইকেটে করতে পারে ১৭০ রান, ম্যাচ হারে তারা ২০ রানে। 

এই প্রথম দেশের বাইরে কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে খেলছেন আল আমিন। প্রায় এক বছর পর খেললেন স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচ। 

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে সোমবার পাওয়ার প্লের পঞ্চম ওভারে প্রথম বল হাতে পান তিনি। তাকে বাউন্ডারিতে স্বাগত জানান ফিল সল্ট। ইংলিশ এই ব্যাটসম্যান মাঝে দুটি ডাবল নেওয়ার পর শেষ বলে চার মারেন আরেকটি। ওভার থেকে আসে ১৪ রান।

দশম ওভারে বোলিংয়ে ফিরে বিপজ্জনক হয়ে ওঠা সল্টকে বিদায় করেন আল আমিন। স্লোয়ার বল আকাশে তোলেন ডানহাতি ব্যাটসম্যান। নিজেই ক্যাচ নেন বোলার। এই ওভারে স্রেফ ২ রান দিয়ে তার প্রাপ্তি ২৭ বলে ৬৪ রান করা সল্টের উইকেট।

১৮তম ওভারেও তিনি দারুণ বোলিং করেন। অফ স্টাম্পের বাইরে তার লেংথ বল ছক্কায় ওড়াতে গিয়ে লং অনে ধরা পড়েন নুয়ানিদু ফার্নান্দো। ওভার থেকে আসে কেবল ৪ রান।

ইনিংসের ও নিজের শেষ ওভারটা তার ভালো হয়নি। প্রথম বলটা করেন অবশ্য দারুণ ইয়র্কার। পরের বলটা ফুলটস দিয়ে হজম করেন ছক্কা। শেষ বলে তাকে আবারও ছক্কা মারেন রমেশ মেন্ডিস। ওভার থেকে আসে ১৬ রান।

রান তাড়ায় ক্যান্ডির কেউ ইনিংস বড় করতে পারেননি। দলও যেতে পারেনি লক্ষ্যের ধারেকাছে। ২১ বলে সর্বোচ্চ ৪২ রান করেন রভম্যান পাওয়েল। আল আমিন পাননি ব্যাটিং।