পাকিস্তান সফরে পোলার্ডকেও পাচ্ছে না ক্যারিবিয়ানরা

আগে থেকেই পাকিস্তান সফরের দলে নেই অভিজ্ঞ ক্রিকেটারদের অনেকে। এবার কাইরন পোলার্ডকেও হারাল ওয়েস্ট ইন্ডিজ। হ্যামস্ট্রিং চোট থেকে সেরে না ওঠায় দলের সঙ্গে পাকিস্তান যেতে পারছেন না ক্যারিবিয়ান অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2021, 03:47 PM
Updated : 5 Dec 2021, 03:47 PM

পোলার্ডের চোট আশীর্বাদ হয়ে এসেছে ডেভন টমাসের জন্য। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ রোববার জানিয়েছে, পোলার্ডের জায়গায় ওয়ানডে দলে যোগ করা হয়েছে এই কিপার-ব্যাটসম্যানকে। প্রায় ৯ বছর পর জাতীয় দলের প্রতিনিধিত্ব করার সুযোগ এসেছে তার সামনে।

টমাস ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ ম্যাচ খেলেছেন ২০১৩ সালের ফেব্রুয়ারিতে। এখন পর্যন্ত ২১ ওয়ানডে খেলে রান করেছেন ২৩৮। তিনটি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতাও আছে ৩২ বছর বয়সী এই ক্রিকেটারের।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া হ্যামস্ট্রিং চোট এখনও ভোগাচ্ছে পোলার্ডকে। বিবৃতিতে ক্যারিবিয়ান বোর্ড জানিয়েছে, ত্রিনিদাদে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকবেন তিনি। জানুয়ারিতে নিজেদের মাঠে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজ সামনে রেখে কয়েক সপ্তাহের মধ্যে তার অবস্থা মূল্যায়ন করা হবে।

পোলার্ডের জায়গায় টি-টোয়েন্টি দলে যুক্ত করা হয়েছে রভম্যান পাওয়েলকে। এখন পর্যন্ত ৩০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা এই মিডল অর্ডার ব্যাটসম্যান সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন গত মার্চে।

পাকিস্তানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ। নিয়মিত অধিনায়ক না থাকায় টি-টোয়েন্টির দায়িত্ব দেওয়া হয়েছে নিকোলাস পুরানকে। আগেও ক্যারিবিয়ানদের নেতৃত্ব দিয়েছেন এই কিপার-ব্যাটসম্যান।

ওয়ানডের নেতৃত্বভার দেওয়া হয়েছে শেই হোপের কাঁধে। প্রথমবারের মতো অধিনায়কত্ব করতে যাচ্ছেন ২৮ বছর বয়সী এই ক্রিকেটার।

ব্যক্তিগত কারণে আগেই এই সফর থেকে নিজেদের সরিয়ে নেন আন্দ্রে রাসেল, এভিন লুইস, লেন্ডল সিমন্স ও শিমরন হেটমায়ার। শ্রীলঙ্কায় সম্প্রতি টেস্ট দলের সঙ্গে থাকা জেসন হোল্ডারকে দেওয়া হয় বিশ্রাম। এবার পোলার্ডও ছিটকে পড়লেন চোটে।

আগামী ১৩ ডিসেম্বর টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। এই সংস্করণের পরের দুই ম্যাচ ১৪ ও ১৬ ডিসেম্বর। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ ওয়ানডে তিনটি হবে ১৮, ২০ ও ২২ ডিসেম্বর। সবগুলো ম্যাচই হবে করাচিতে।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: শেই হোপ (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ-অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শামারা ব্রুকস, রোস্টন চেইস, জাস্টিন গ্রিভস, আকিল হোসেন, আলজারি জোসেফ, গুডাকেশ মোটি, অ্যান্ডারসন ফিলিপ, রেমন রিফার, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, হেইডেন ওয়ালশ জুনিয়র, ডেভন টমাস।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: নিকোলাস পুরান (অধিনায়ক), শেই হোপ (সহ-অধিনায়ক), ড্যারেন ব্রাভো, রোস্টন চেইস, শেলডন কটরেল, ডমিনিক ড্রেকস, আকিল হোসেন, ব্রেন্ডন কিং, কাইল মেয়ার্স, গুডাকেশ মোটি, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ওশেন টমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র, রভম্যান পাওয়েল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক