৩০ মিনিটেই শেষ দিনের খেলা

অনুশীলন করে ইনডোর থেকে ফেরার পথে সেন্টার উইকেটের কাভারে পানি জমে থাকতে দেখে যেন লোভ সামলাতে পারলেন না সাকিব আল হাসান। সুইমিং পুলের মতো করে দুই হাত সামনে এনে দিলেন ডাইভ। গ্যালারিতে বৃষ্টির মধ‍্যে তখনও অপেক্ষায় থাকা শ খানেক দর্শক পেলেন আনন্দের উপলক্ষ‍। মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের বাকিটা সময় যে হয়ে থাকল কেবলই হতাশার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2021, 09:53 AM
Updated : 5 Dec 2021, 09:53 AM

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ২ উইেকেট ১৮৮ রান। বাবর আজম খেলছেন ৭১ রানে। আজহার আলির রান ৫২। 

বৃষ্টির ফাঁকে খেলা হয়েছে কেবল ৩০ মিনিট। ৬.২ ওভার বোলিং করে বাংলাদেশ নিতে পারেনি কোনো উইকেট। ১৬১ রান নিয়ে দিন শুরু করা পাকিস্তান যোগ করে ২৭ রান।

দফায় দফায় বাধার পর বেলা ১২টা ৫০ মিনিটে বল গড়ায় মাঠে। সৈয়দ খালেদ আহমেদ প্রথম বলটিই করেন লেগ স্টাম্পের বাইরে। আলতো করে ছুঁইয়ে ফাইন লেগ দিয়ে বল বাউন্ডারিতে পাঠান বাবর। আগের দিনের মতো এবারও মেঘলা আকাশের নিচে বাংলাদেশের দুই পেসার ইবাদত হোসেন ও খালেদ কোনো প্রভাব রাখতে পারেননি। দুই ব্যাটসম্যান রান বাড়াতে থাকেন অনায়াসেই। এরপরই বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি।

৩৬ রান নিয়ে দিন শুরু করা আজহার ফিফটিতে পৌঁছান ১২৬ বলে। ৯১ টেস্টে তার ৩৪তম ফিফটি এটি, বাংলাদেশের বিপক্ষে সাত টেস্টে তৃতীয়। এর আগেই বাবরের সঙ্গে আজহারের জুটি পা রাখে তিন অঙ্কে। তৃতীয় উইকেট জুটি অবিচ্ছিন্ন ১১৮ রানে।

পরিস্থিতি বুঝে স্থানীয় সময় বেলা তিনটার সময় দিনের খেলার সমাপ্তি টানেন দুই আম্পায়ার। দুই দিন মিলিয়ে হলো ৬৩.২ ওভার। ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে সোমবার খেলা শুরু হবে নির্ধারিত সময়ের আধ ঘণ্টা আগে সকাল সাড়ে নয়টায়।  

তবে আবহাওয়ায় বার্তায় পরের দুই দিনের জন‍্যও নেই কোনো সুখবর। আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান নিম্নচাপের প্রভাবে আরও দুয়েক দিন এমন আবহাওয়া থাকতে পারে বলে জানিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংস: (আগের দিন ১৬১/২) ৬৩.২ ওভারে ১৮৮/২ (আজহার ৫২*, বাবর ৭১*; ইবাদত ১২-১-৪৮-০, খালেদ ৭.২-১-২৬-০, সাকিব ১৫-৬-৩৩-০, তাইজুল ১৭-৫-৪৯-২, মিরাজ ১২-২-৩১-০)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক