দেশে ফিরে কোয়ারেন্টিনে বাংলাদেশের মেয়েরা

বিশ্বকাপ বাছাইপর্ব উতরানোর চেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল যেন দেশে ফেরা। করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে বাতিল হয়ে যায় একের পর এক ফ্লাইট। জিম্বাবুয়ে থেকে অনেক পথ ঘুরে, অনিশ্চয়তার অনেক প্রহর পেরিয়ে অবশেষে দেশে ফিরতে পারল বাংলাদেশের মেয়েদের ক্রিকেট দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2021, 07:47 AM
Updated : 1 Dec 2021, 07:47 AM

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করা মেয়েরা ঢাকায় পা রাখে বুধবার সকালে। ফিরেই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যেতে হয়েছে গোটা দলকে। বিমানবন্দরে তাই আনুষ্ঠানিকতা ছিল না তেমন কোনো। স্রেফ ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় তাদের।

জিম্বাবুয়েতে চলতে থাকা বিশ্বকাপ বাছাইপর্ব গত শনিবার বাতিল করা হয় করোনাভাইরাসের ওমিক্রন ধরন দ্রুত ছড়িয়ে পড়াতে। র‌্যাঙ্কিংয়ে অবস্থানের কারণে নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের মেয়েদের বিশ্বকাপ খেলা। পরদিনই দেশের উদ্দেশে রওনা দেয় মেয়েরা।

ফ্লাইট জটিলতায় শুরুতে নামিবিয়া হয়ে তারা পৌঁছায় ওমানে। দফায় দফায় বাতিল হতে থাকে ফ্লাইট। মূলত আফ্রিকা দক্ষিণাঞ্চল থেকে তারা ফিরছিলেন বলেই সমস্যা হচ্ছিল ফ্লাইট পেতে। অবশেষে আইসিসি মাস্কাট থেকে ঢাকার একটি ফ্লাইট চূড়ান্ত করতে পারে।

বাছাইপর্বে পাকিস্তানকে হারিয়ে দুর্দান্ত শুরুর পর বাংলাদেশের মেয়েরা উড়িয়ে দেয় যুক্তরাষ্ট্রকে। এরপর অবশ্য হেরে যায় থাইল্যান্ডের কাছে। তবে মাঠের ক্রিকেটেই বাছাই উতরানোর সম্ভাবনা ছিল যথেষ্ট। শেষ পর্যন্ত বাছাই বাতিল হওয়ায় র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতেই স্বপ্নপূরণ হয় মেয়েদের।

আগামী মার্চ-এপ্রিলে ৮ দলের বিশ্বকাপ হবে নিউ জিল্যান্ডে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক