কানপুরের গ্রাউন্ডসম্যানদের পুরস্কৃত করলেন দ্রাবিড়

শেষ দিনের শেষ বল পর্যন্ত গড়াল ম্যাচ। উত্তেজনার ভেলায় চড়ে শেষ পর্যন্ত ফল হলো ড্র। ভারতের মাটিতে টেস্টে শেষ দিনের রোমাঞ্চ দেখা যায় খুব কমই। জয় না পাওয়ার হতাশা সঙ্গী হলেও কানপুরের উইকেট সন্তুষ্ট করেছে রাহুল দ্রাবিড়কে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2021, 03:43 PM
Updated : 29 Nov 2021, 03:44 PM

ভারতের প্রধান কোচ তাই পুরস্কৃত করেছেন গ্রিন পার্কের গ্রাউন্ডসম্যানদের। স্পোর্টিং উইকেট বানানোয় মাঠের কাজে নিয়োজিতদের ৩৫ হাজার রুপি দিয়েছেন তিনি। ম্যাচ শেষে উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে তা।

“আনুষ্ঠানিকভাবে জানাতে চাই, রাহুল দ্রাবিড় আমাদের গ্রাউন্ডসম্যানদের ব্যক্তিগতভাবে ৩৫ হাজার রুপি দিয়েছেন।”

কানপুরের এই মাঠে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল ২০১৭ সালে, ওয়ানডে। সবশেষ টেস্ট ম্যাচ তার এক বছর আগে।

লম্বা সময় পর এই মাঠে এবার নিউ জিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ভারত। শেষ দিনে জয়ের খুব কাছেই ছিল স্বাগতিকরা। কিন্তু তাদের আশা ভেঙে দেন অভিষিক্ত রাচিন রবীন্দ্র ও এজাজ প্যাটেল। শেষ উইকেট জুটিতে দারুণ দৃঢ়তায় নিউ জিল্যান্ডকে হার থেকে বাঁচান তারা।

উইকেটে কিছু বল নিচু ও মন্থর হলেও ভয়ঙ্কর মনে হয়নি দ্রাবিড়ের কাছে। ম্যাচ শেষে তিনি বলেন, ভারতের কন্ডিশনে যেমনটা হওয়ার কথা ছিল শেষ দিনের উইকেট, তেমন কিছুই ছিল না।

“এই উইকেটে বল নিচু ও মন্থর হয়ে আসছিল। সম্ভবত খুব বেশি বাউন্স কিংবা টার্ন ছিল না। পাঁচ দিনের মধ্যে ভারতের কন্ডিশনে পঞ্চম দিনে সবাই মনে হয় উইকেটে আরেকটু ক্ষত আশা করে। ওই ধরনের ভয়ানক কিছু দেখা যায়নি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক