২৪ ঘণ্টার পর্যবেক্ষণে ইয়াসির

হেলমেটে বল লাগার পর মাঠ ছেড়ে যাওয়া ইয়াসির আলি চৌধুরি রক্ষা পেলেন খারাপ কিছুর শঙ্কা থেকে। সিটি স্ক্যানে কোনো সমস্যা ধরা পড়েনি তার। ২৫ বছর বয়সী ব্যাটসম্যানের অবস্থা ‘স্থিতিশীল’ বলেও বিবৃতিতে জানিয়েছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকচট্টগ্রাম থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2021, 09:05 AM
Updated : 29 Nov 2021, 09:09 AM

তবে সতর্কতা হিসেবে হাসপাতালে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে তাকে।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন প্রথম সেশনে হেলমেটে বল লাগার পর মাঠ ছাড়েন ইয়াসির। আঘাতের আগ পর্যন্ত তিনি দারুণ খেলছিলেন। দুর্দান্ত কিছু শট দেখা যায় তার ব্যাট থেকে। ছন্দে থাকার সময়ই আচমকা ওই আঘাত।

ম্যাচের ৩০তম ওভারে রাউন্ড দা উইকেটে এসে শর্ট বল করেন আফ্রিদি। ইয়াসির মাথা নিচু করে বল ছেড়ে দেওয়ার চেষ্টা করেন। বল থেকে চোখও সরিয়ে নেন। বলটি না লাফিয়ে নিচু হয়ে ছোবল দেয় হেলমেটে।

কনকাশন প্রটোকল অনুযায়ী তখন ফিজিও মাঠে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেন ইয়াসিরকে। এরপর তিনি ব্যাটিং চালিয়ে যান। তবে ওভারটি খেলার পরই মাঠ ছাড়েন তিনি। কনকাশন বদলি হিসেবে একাদশে যুক্ত করা হয় নুরুল হাসান সোহানকে।

হঠাৎ পাওয়া সুযোগটি কাজে লাগাতে পারেননি সোহান। ২০১৮ সালের পর প্রথমবার টেস্ট খেলতে নেমে ১৫ রানে আউট হন ভীষণ দৃষ্টিকটু শটে। তার আউট দিয়েই শেষের ধসের সূচনা হয় বাংলাদেশের। ৪ রানের মধ্যে শেষ ৪ উইকেট হারিয়ে দল গুটিয়ে যায় ১৫৭ রানে। টেস্ট জয়ের জন্য শেষ ইনিংসে পাকিস্তানের লক্ষ্য ২০২।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক