উইন্ডিজ দলে নতুনের ছড়াছড়ি

নিয়মিত ক্রিকেটারদের বেশ কয়েকজনকে বাইরে রেখে পাকিস্তান সফরের সাদা বলের সিরিজের জন্য দল সাজিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন জাস্টিন গ্রিভস, শামারা ব্রুকস, গুডাকেশ মোটি ও ওডিন স্মিথ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2021, 10:49 AM
Updated : 27 Nov 2021, 10:49 AM

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য শুক্রবার ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ১৫ সদস্যের আলাদা দুটি দল ঘোষণা করে।

ওয়ানডে দলে জায়গা পাওয়া নতুন চার জনের মধ্যে ব্রুকস ও স্মিথের আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে। টপ অর্ডার ব্যাটসম্যান ব্রুকস ক্যারিবিয়ানদের হয়ে এরই মধ্যে ৮টি টেস্ট খেলেছেন। স্মিথ খেলেছেন দুটি টি-টোয়েন্টি, যার সবশেষটি ২০১৮ সালে। এই পেসারকে রাখা হয়েছে পাকিস্তান সফরের টি-টোয়েন্টি দলেও।

আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা গ্রিভসকে রাখা হয়েছে কেবল ওয়ানডে দলে। ২৬টি লিস্ট ‘এ’ ম্যাচে ৬ ফিফটিতে রান করেছেন ৭২৯। বল হাতেও বেশ কার্যকর তিনি।

সাদা বলের দুই সংস্করণের দলেই আছেন বাঁহাতি স্পিনার মোটি। তিনিও অপেক্ষায় প্রথমবার ক্যারিবিয়ানদের প্রতিনিধিত্ব করার। ১৮টি লিস্ট ‘এ’ ম্যাচে তার শিকার ২৭ উইকেট, আর ৬ টি-টোয়েন্টিতে ৮টি। টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ আসরে দলের সঙ্গে রিজার্ভ হিসেবে ছিলেন তিনি।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন ডমিনিক ড্রেকস। টুর্নামেন্টের গত আসরে ১৬ উইকেট নেন এই পেসার। ফাইনালে ব্যাট হাতেও দেখান নিজের সামর্থ্য। সেন্ট লুসিয়া কিংসের বিপক্ষে ২৪ বলে ৪৮ রানের বিস্ফোরক ইনিংস খেলে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসকে এনে দেন শিরোপা।

ড্রেকস ও স্মিথও সংযুক্ত আরব আমিরাতে দলের সঙ্গে ছিলেন। ২০ ওভারের বৈশ্বিক আসরে দলের প্রস্তুতিতে সাহায্য করতে নেট বোলার ছিলেন তারা।

দলে না থাকাদের মধ্যে উল্লেখযোগ্য নাম জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, এভিন লুইস, লেন্ডল সিমন্স ও শিমরন হেটমায়ার। ওয়েস্ট ইন্ডিজ বোর্ড বিবৃতিতে জানিয়েছে, টেস্ট দলের সঙ্গে শ্রীলঙ্কায় থাকা হোল্ডারকে বিশ্রাম দেওয়া হয়েছে। ব্যক্তিগত কারণে নেই লুইস, হেটমায়ার, রাসেল, সিমন্স। এছাড়া ফ্যাবিয়ান অ্যালেন ও ওবেড ম্যাককয় চোটের সঙ্গে লড়ছেন।

আগামী ১৩ ডিসেম্বর টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। এই সংস্করণের পরের দুই ম্যাচ ১৪ ও ১৬ ডিসেম্বর। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ ওয়ানডে তিনটি হবে ১৮, ২০ ও ২২ ডিসেম্বর।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: কাইরন পোলার্ড (অধিনায়ক), শেই হোপ, ড্যারেন ব্রাভো, শামারা ব্রুকস, রোস্টন চেইস, জাস্টিন গ্রিভস, আকিল হোসেন, আলজারি জোসেফ, গুডাকেশ মোটি, অ্যান্ডারসন ফিলিপ, নিকোলাস পুরান, রেমন রিফার, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, ড্যারেন ব্রাভো, রোস্টন চেইস, শেলডন কটরেল, ডমিনিক ড্রেকস, শেই হোপ, আকিল হোসেন, ব্রেন্ডন কিং, কাইল মেয়ার্স, গুডাকেশ মোটি, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ওশেন টমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক