অভিষিক্ত সোলোজানোর কনকাশন বদলি হোপ

টেস্ট ক্রিকেটে অভিষেক হলো ঠিকই, কিন্তু ব্যাটিংয়ের সুযোগ পেলেন না জেরেমি সোলোজানো। ফিল্ডিংয়ের সময় হেলমেটে বলের আঘাতে ম্যাচ থেকে ছিটকে গেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তার কনকাশন বদলি হিসেবে শেই হোপকে একাদশে যোগ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2021, 09:36 AM
Updated : 22 Nov 2021, 09:36 AM

হোপকে বদলি নেওয়ার অনুমতি দিয়েছেন ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্টের দ্বিতীয় দিন সোমবার বিষয়টি নিশ্চিত করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

গলে রোববার শুরু হওয়া প্রথম টেস্টের প্রথম দিন লাঞ্চ বিরতির আগে ভয়ঙ্কর অভিজ্ঞতার সম্মুখীন হন সোলোজানো। টস জিতে ব্যাটিংয়ে নামা লঙ্কানদের ২৪তম ওভারে শর্ট লেগে ফিল্ডিং করছিলেন তিনি। রোস্টন চেইস ওভারের চতুর্থ বলটি করেন শর্ট। দিমুথ করুনারত্নের পুল শটে বল সোলোজানোর হেলমেটে আঘাত করে, কপালের ওপর।

কয়েক মিনিটের জন্য মাটিয়ে শুয়ে থাকেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে স্ট্রেচারে করে মাঠ থেকে নিয়ে যাওয়া হয়। পরে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে। স্ক্যানে অবশ্য গুরুতর কোনো আঘাত ধরা পড়েনি।

দ্বিতীয় দিন লাঞ্চ বিরতির সময় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) টুইট করে জানায়, আজই টিম হোটেলে ফিরে আসবেন সোলোজানো।

প্রথম শ্রেণিতে ৪০ ম্যাচ খেলে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছে সোলোজানোর। দুই সেঞ্চুরি ও ৮ ফিফটিতে রান করেছেন এক হাজার ৬৮৬।

এদিকে এক সিরিজ পর একাদশে ফিরলেন হোপ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জুনে সবশেষ টেস্ট খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান। অগাস্টে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠের দুই টেস্টের সিরিজে ছিলেন না তিনি।

এখন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩৬ টেস্ট খেলেছেন হোপ। দুই সেঞ্চুরিতে রান করেছেন এক হাজার ৬৭৫।