করোনাভাইরাসে আক্রান্ত ৩ লঙ্কান নারী ক্রিকেটার

বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচের দুই দিন আগে বড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা নারী ক্রিকেট দল। তাদের তিন জন খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2021, 04:25 PM
Updated : 21 Nov 2021, 04:25 PM

আইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার জানানো হয়, একজন খেলোয়াড়ের শরীরে হালকা উপসর্গ দেখা দেওয়ায় পুরো শ্রীলঙ্কা দলের কোভিড পরীক্ষা করানো হয়। আক্রান্ত হওয়া তিন জনের মধ্যে দুজনের শরীরে হালকা উপসর্গ রয়েছে, অন্যজনের কোনো উপসর্গ নেই। তিন জনই এখন আইসোলেশনে আছেন।

স্কোয়াডের বাকি সদস্যদের ফল নেগেটিভ এসেছে। তবে সতর্কতার অংশ হিসেবে দলের সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে। মঙ্গলবার নেদারল্যান্ডসের বিপক্ষে শ্রীলঙ্কার প্রথম ম্যাচের আগে তাদের আরেক দফা কোভিড পরীক্ষা করানো হবে।

এই নিয়ে দ্বিতীয়বার করোনাভাইরাস হানা দিল বিশ্বকাপ বাছাইয়ে। টুর্নামেন্টে অংশ নিতে জিম্বাবুয়ের উদ্দেশে উড়াল দেওয়ার আগে দলের একাধিক সদস্য কোভিড পজিটিভ হওয়ায় বাধ্য হয়ে নিজেদের সরিয়ে নেয় পাপুয়া নিউ গিনি।

হারারেতে রোববার শুরু হয়েছে বাছাই পর্ব। ‘এ’ গ্রুপে আছে শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে পাকিস্তান, জিম্বাবুয়ে, থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্র।

দুই গ্রুপ থেকে সেরা তিনটি করে দল নিয়ে আয়োজিত হবে সুপার সিক্স। চূড়ান্ত পর্বের জন্য সেরা তিন দল নির্বাচিত করা হবে এখান থেকে।

২০২২ সালে নিউ জিল্যান্ডে হতে যাওয়া টুর্নামেন্টে স্বাগতিকদের সঙ্গে খেলা নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত। বাছাই পর্বের তিন দলসহ মোট ৮ দল নিয়ে আগামী ৪ মার্চ শুরু হবে বিশ্বকাপের মূল আসর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক